ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

জাতীয় শোক দিবসে দুস্থদের মধ্যে চাল-ডাল-গরুর মাংস বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
জাতীয় শোক দিবসে দুস্থদের মধ্যে চাল-ডাল-গরুর মাংস বিতরণ

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর দক্ষিণ সিটি করপোরেশনের ২৬ নম্বর ওয়ার্ডে দুস্থদের মধ্যে চাল-ডাল-গরুর মাংস বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) দক্ষিণ সিটির ২৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাসিবুর রহমান মানিকের উদ্যোগে দুস্থদের মধ্যে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে কাউন্সিলর হাসিবুর রহমান বলেন, ১৯৭৫ সালের এদিনে জাতি হারিয়েছে ইতিহাসের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ৪৮ বছর আগে বঙ্গবন্ধুকে সপরিবার নৃশংসভাবে হত্যা করে পৃথিবীর ইতিহাসে জঘন্যতম ও কলঙ্কময় অধ্যায়ের জন্ম দিয়েছিল ঘাতকেরা। তবে ঘাতকেরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার স্থান রয়েছে বাংলাদেশের মানুষের হৃদয়ে। আজ ১৫ আগস্ট জাতীয় শোকের দিনে বাঙালি জাতি গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে গড়ার প্রত্যয় নিয়ে কাজ করছি। প্রতি বছরের ন্যায় এবার ও জাতীয় শোক দিবস উপলক্ষে গবিব ও দুস্থদের জন্য কিছু করতে পেরেছি এটাই আমার সার্থকতা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এদেশ উন্নয়নশীল দেশ হিসেবে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত করতে আজীবন কাজ করার শপথ গ্রহণ করছি।

এদিন সকাল থেকেই কোরআন খতম ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। পাশাপাশি গরিব ও দুস্থদের মধ্যে চাল, ডাল ও গরুর মাংস বিতরণ করেন কাউন্সিলর হাসিবুর রহমান।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
ডিএইচবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।