ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাসিকে কাউন্সিলরের বাড়িতে দুদকের অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৩
রাসিকে কাউন্সিলরের বাড়িতে দুদকের অভিযান

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) ১৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শাহাদত আলী শাহুর কার্যালয় ও বাড়িতে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ রোববার (১৪ আগস্ট) সকাল দশটা থেকে দুপুর পর্যন্ত এই অভিযান পরিচালনা করে।

এ সময় রাজশাহী মহানগরীর নওদাপাড়া আম চত্বর এলাকায় অবৈধ সম্পত্তির খোঁজে তদন্ত  করে দুদক টিম। অভিযান শেষে তাকে সেখানে একান্তে জিজ্ঞাসাবাদ করা হয়।

রাজশাহী বিভাগীয় দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক (ডিডি) আমিনুল ইসলামের নেতৃত্বে দুদকের একটি টিম এ অভিযান চালায়।  সাথে গণপূর্ত বিভাগের কর্মকর্তারা কাউন্সিলরের বাড়ি ও মার্কেটের আয়তন পরিমাপ করেন। রাজশাহীর আম চত্বর এলাকার বাইরেও বিভিন্ন এলাকায় সম্পদ রয়েছে তার।

রাজশাহী সিটি করপোরেশনের ৩০ জন কাউন্সিলরদের মধ্যে সবচেয়ে বেশি সম্পদের মালিক তিনি। কাউন্সিলর শাহু বলেন, ২০২০ সালে দুদককে কেউ অভিযোগ দিয়েছিলো তার আয় বিররণীর ও সম্পদের বিষয় নিয়ে। সেই পুরোনো অভিযোগের প্রেক্ষিতেই আজ দুদক টিম তার ভবনের আয়তন মাপার জন্য এসেছিল। যা তথ্য চেয়েছে তিনি তাদের সব তথ্য দিয়েছেন।

২০২০ সালের অভিযোগের ভিত্তিতে  এই তদন্ত হচ্ছে উল্লেখ করে দুর্নীতি দমন কমিশন (দুদক) উপ-পরিচালক (ডিডি) আমিনুল ইসলাম বলেন, অভিযুক্তের কাছে থেকে বিভিন্ন তথ্য নিয়েছেন। এখন ভবন ব্যয়ের খরচ নিয়ে গণপূর্ত বিভাগ রিপোর্ট দেবে। তাদের রিপোর্ট আসলে সেই অভিযোগ তদন্ত করা হবে। এরপর বিস্তারিত জানানো যাবে।

বাংলাদেশ সময় : ১৭৩০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৩

এসএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।