ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

কুলাউড়ায় ‘জঙ্গি আস্তানা’ থেকে সন্দেহভাজন আটক ১০

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৩
কুলাউড়ায় ‘জঙ্গি আস্তানা’ থেকে সন্দেহভাজন আটক ১০ ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: জেলার কুলাউড়ায় জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান চালিয়েছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম-সিটিটিসি।

শনিবার (১২ আগস্ট) স্থানীয় একটি সূত্রে জানা গেছে, সেখান থেকে ছয় নারীসহ ১০ সন্দেহভাজনকে আটক করার কথা জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

সূত্র আরও জানায়, শুক্রবার রাত থেকে উপজেলার কর্মধা ইউনিয়নের পূর্ব টাট্টিউলি গ্রামের যোগীটিলা এলাকার একটি বাড়ি ঘিরে অভিযান চালানো হয়। আগে রাতভর ওই বাড়িটি ঘিরে রাখে বিশেষ বাহিনী স্পেশাল উইপন অ্যান্ড ট্যাকটিস (সোয়াট)। অভিযানের নাম দেওয়া হয়েছে ‘অপারেশন হিলসাইট’। বাড়িটিতে জঙ্গিদের হিজরতের নামে জড়ো করা হয়েছিল বলে জানিয়েছেন সিটিটিসি প্রধান।

কুলাউড়ার কর্মদা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহিবুল ইসলাম আজাদ জানান, তার ইউনিয়নের পূর্ব টাট্টিউলি গ্রামের বাইশালী বাড়ি নামক এলাকায় একটি টিলার ওপর নতুন স্থাপিত একটি বাড়ি ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী।

তিনি জানান, ঢাকা থেকে আইনশৃঙ্খলা বাহিনীর একটি টিম এসেছে। তাদের সাহায্য করতে মৌলভীবাজার জেলা পুলিশ ও কুলাউড়া থানা পুলিশও রয়েছে ঘটনাস্থলে। নিরাপত্তাজনিত কারণে কোনো মানুষকে ওই এলাকায় যেতে দেওয়া হচ্ছে না।

মৌলভীবাজার পুলিশ সুপার মনজুর রহমান পিপিএম বাংলানিউজকে জানান, বিষয়টি এই মুহূর্তে বলা যাচ্ছে না। অভিযান শেষে এ বিষয়ে ব্রিফিং করা হবে।

আরও পড়ুন: মৌলভীবাজারের পাহাড়ে জঙ্গি বিরোধী অভিযান

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৩
বিবিবি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।