ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘শয়তানের নিশ্বাস’ দিয়ে টাকা লুট, ২ ইরানি গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৪ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
‘শয়তানের নিশ্বাস’ দিয়ে টাকা লুট, ২ ইরানি গ্রেপ্তার

বগুড়া: বগুড়ার শিবগঞ্জ উপজেলায় ‘শয়তানের নিশ্বাস’ দিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে দুই ইরানি যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।  গ্রেপ্তাররা হলেন- আজাদ নুবাহার (৩৫) ও আরসাদ আমন (৩৮)।

 

বৃহস্পতিবার (১০ আগস্ট) দুপুরে তাদের বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে পাঠানো হয়।

জানা যায়, শুক্রবার (৪ আগস্ট) শিবগঞ্জ উপজেলা সদরে হৃদয় টেলিকম নামে এক প্রতিষ্ঠানে ওই দুই ইরানি যুবকসহ আরও ৪-৫ জন মিলে প্রতারণা করে প্রায় ১ লাখ টাকা হাতিয়ে নেন।

পুলিশের ধারণা, প্রতারকরা ‘শয়তানের নিশ্বাস’ নামে পরিচিত নেশাজাতীয় দ্রব্য ব্যবহার করে টাকা চুরি করেছেন। তারা অডিট করার কথা জানান টেলিকমের মালিক দুলাল মিয়াকে। পাশাপাশি প্রতারক চক্রের সদস্যরা তাদের মানিব্যাগ থেকে বিভিন্ন দেশের ডলার বের করেও দেখান।  

এসবের ফাঁকে ইরানি যুবকরা নিজেদের কাছে থাকা নেশাজাতীয় দ্রব্য দুলাল মিয়া ও তার ভাগিনার চোখে ও মাথায় হাত বুলিয়ে দেয়। এতে তারা দুইজনই বোধশক্তি হারিয়ে ফেলে এবং প্রতারকদের কথামত চলতে থাকে। এ সময় প্রতারক চক্রের সদস্যদের কথামত দুলাল তার ক্যাশ থেকে ১ লাখ টাকা বের করে দেন। ঘটনার সময় বাইরের লোকজন দোকানে আসতে চাইলে তাদের সঙ্গে থাকা অজ্ঞাতপরিচয় এক বাংলাদেশি যুবক বলেন দোকানে এখন অডিট চলছে এ কারণে তাদের পরে আসতে হবে।

এদিকে টাকা নিয়ে প্রতারক ২ জন দুলালের সঙ্গে কুশলবিনিময় করে এলাকা থেকে দ্রুত চলে যায়।  

এ ঘটনার প্রায় এক ঘণ্টা পর ব্যবসায়ী দুলাল বুঝতে পারেন তিনি প্রতারণার শিকার হয়েছেন। পরবর্তীতে তিনি পুলিশের কাছে গিয়ে ঘটনা খুলে বলেন। প্রতারণার খবর পেয়ে পুলিশ মাঠে নামে। পরে বুধবার (৯ আগস্ট) নওগাঁ সদর উপজেলায় অভিযান চালিয়ে তাদের দুইজনকে আটক করা হয়। এরপর বৃহস্পতিবার সকালে তাদের শিবগঞ্জ থানায় নিয়ে আসে পুলিশ।

এ ব্যাপারে হৃদয় টেলিকমের মালিক দুলাল মিয়া জানান, ঘটনার সময় আমাদের কোনো জ্ঞান ছিল না ৷ তারা যা বলছিল সেই অনুযায়ী কাজ করতে থাকি। পরে বিষয়টি বোঝার পর শিবগঞ্জ থানা পুলিশকে জানাই। এছাড়াও সিসিটিভির ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করা হয়।  

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ জানান, দুই ইরানি যুবক ভ্রমণের উদ্দেশ্যে বাংলাদেশে আসেন। কিন্তু তাদের পাসপোর্টের মেয়াদ অনেক দিন আগেই শেষ হয়েছে। তারা বেশি কথা বলে না। তবে কথাবার্তায় বোঝা গেছে তারা পেশাদার অপরাধী।  

তিনি বলেন, ধারণা করা হচ্ছে ‌‘শয়তানের নিশ্বাস’ নামে পরিচিত নেশাদ্রব্যের মাধ্যমে তারা টাকা-পয়সা হাতিয়ে নেয়। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য ও চুরির মামলা দিয়ে দুপুরে আদালতে পাঠানো হয়েছে ৷

বাংলাদেশ সময়: ০০৫১ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
কেইউএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।