ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

জাতীয়

ডেঙ্গু প্রতিরোধে আনসার-ভিডিপির জনসচেতনতা র‌্যালি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৩
ডেঙ্গু প্রতিরোধে আনসার-ভিডিপির জনসচেতনতা র‌্যালি

ঢাকা: ‌‘আসুন গড়ি ডেঙ্গু মুক্ত বাংলাদেশ’এই প্রতিপাদ্যকে ধারণ করে ডেঙ্গু প্রতিরোধে দেশের সাধারণ মানুষের মাঝে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে সারা দেশে প্রচার-প্রচারণার অংশ হিসেবে র‌্যালি, লিফলেট বিতরণ ও মাইকিং করছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

সোমবার (৭ আগস্ট) সকাল ১০টা ১৫ মিনিটে রাজধানীর খিলগাঁওয়ে অবস্থিত বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তর থেকে জনসচেতনতামূলক র‌্যালি করে বাহিনীটি।

 

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তরের গণসংযোগ কর্মকর্তা (অতি. দায়িত্ব) সহকারী পরিচালক (ভিডিপি প্রশিক্ষণ) মো. জাহিদুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ২ আগস্ট থেকে বাহিনীর ব্যাটালিয়ন, জেলা ও বিভিন্ন ইউনিটে এসব কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।  

তিনি আরও বলেন, ঢাকাতে র‌্যালিটি খিলগাঁও এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারী, ব্যাটালিয়ন আনসার, সাধারণ আনসার, ভিডিপি ও টিডিপি সদস্যরা অংশ নেন।

ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির অংশ হিসেবে সবাইকে মশারি ব্যবহার, বাসা-বাড়ি, অফিস-আদালত, শিক্ষাপ্রতিষ্ঠান, ধর্মীয় উপাসনালয়, হাসপাতাল ও কমিউনিটি সেন্টারসহ সব চিকিৎসা কেন্দ্র, বাসস্ট্যান্ড, রেলস্টেশন প্রভৃতি জায়গার কোথাও যেন পানি না জমে, চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন ও মশামুক্ত রাখতে বলা হয়।

এছাড়াও বাহিনীর সদস্যদেরকে নিজে সচেতন থাকার পাশাপাশি শহর, গ্রামগঞ্জ, পাড়া-মহল্লা ও হাট-বাজারে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রচার-প্রচারণা চালাতে বলা হয়।  

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২৩
এসজেএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।