ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুদক সচিবের সঙ্গে মার্কিন প্রতিনিধিদলের বৈঠক

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৩
দুদক সচিবের সঙ্গে মার্কিন প্রতিনিধিদলের বৈঠক

ঢাকা: মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের বৈশ্বিক দুর্নীতি দমন বিষয়ক সমন্বয়ক রিচার্ড নেফিউর নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধিদল দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব মো. মাহবুব হোসেনের সঙ্গে বৈঠক করেছে।

রোববার (৬ আগস্ট) বিকেলে দুদকের প্রধান কার্যালয়ে এই বৈঠক হয়।

বৈঠক শেষে মাহবুব হোসেন বলেন, কোনো রাজনৈতিক ইস্যু নয়, দুদকের আইন-কানুন সম্পর্কে জানতেই এসেছে মার্কিন প্রতিনিধিদল। দুদকের কার্যক্রম কীভাবে চলে, আইন ও বিধি-বিধান সম্পর্কে ধারণা নিয়েছে।

দুদক সচিব আরও বলেন, পারস্পরিক তথ্য আদান-প্রদানসহ সহযোগিতার বিষয়ে আলোচনা হয়েছে। নির্বাচন নিয়ে কোনো আলোচনা হয়নি। অর্থ পাচার রোধের বিষয়ে সহযোগিতা কীভাবে হতে পারে, তা নিয়ে আলোচনা হয়েছ।

রোববার তিন দিনের সফরে মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের বৈশ্বিক দুর্নীতি দমন বিষয়ক সমন্বয়ক রিচার্ড নেফিউর নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধিদল ঢাকায় এসেছে। সফরের প্রথম দিনেই দুদকে বৈঠক করলেন প্রতিনিধিদলটির সদস্যরা।

ঢাকা সফরকালে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন ও অর্থ পাচার নিয়ে কাজের সঙ্গে যুক্ত বেসরকারি সংস্থার প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবে মার্কিন প্রতিনিধিদলটি।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২৩
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।