ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

সুন্দরবনে বন্যপ্রাণী পর্যবেক্ষণ টাওয়ার নির্মাণের পরিকল্পনা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
সুন্দরবনে বন্যপ্রাণী পর্যবেক্ষণ টাওয়ার নির্মাণের পরিকল্পনা

ঢাকা: সুন্দরবনকে নিয়ে পর্যটন মহাপরিকল্পনায় একটি লাইট হাউসসহ বন্যপ্রাণী পর্যবেক্ষণ টাওয়ার নির্মাণের পরিকল্পনার নিয়ে আলোচনা করেছে সংসদীয় কমিটি।

বুধবার (২৬ জুলাই) জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ আলোচনা হয়।

কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী  মো. মাহবুব আলী, আশেক উল্লাহ রফিক, আনোয়ার হোসেন খান, শেখ তন্ময়, সৈয়দা রুবিনা আক্তার ও কানিজ ফাতেমা আহমেদ অংশ নেন।

বাংলাদেশ বিমান (রহিত Bangladesh Biman Order, 1972 পুনর্বহাল এবং সংশোধন) বিল, ২০২৩ সম্পর্কে সংশোধন করে বৈঠকে পেশ করা হয় এবং বিলটি চূড়ান্তভাবে সংসদে উত্থাপন করার জন্য সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠকে সুন্দরবনকে নিয়ে পর্যটন মহাপরিকল্পনায় একটি লাইট হাউসসহ বন্যপ্রাণী অবজারভেশন টাওয়ার নির্মাণের ভবিষ্যৎ পরিকল্পনার বিষয়ে সামগ্রিক আলোচনা করা হয়। পরিবেশ ঠিক রেখে ময়মনসিংহের গারো পাহাড় ও অন্যান্য পর্যটনকেন্দ্রের আধুনিকায়নের বিষয়ে সামগ্রিক মহাপরিকল্পনায় অন্তর্ভুক্ত করা হয়।

এছাড়া কক্সবাজারকে একটি পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তুলতে কক্সবাজার জেলা প্রশাসন ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষকে কমিটি সুপারিশ করে।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কমকর্তারা।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।