ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুরে বাল্যবিয়েকে 'না' বলল শতাধিক শিক্ষার্থী 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
লক্ষ্মীপুরে বাল্যবিয়েকে 'না' বলল শতাধিক শিক্ষার্থী 

লক্ষ্মীপুর: 'আঠারোর আগে বিয়ে নয়, একুশের আগে মা নয়' এ প্রতিপাদ্যে লক্ষ্মীপুরে মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রীদের নিয়ে বাল্যবিয়ে প্রতিরোধে কর্মশালার আয়োজন করা হয়েছে। এতে শতাধিক ছাত্রী বাল্যবিয়ে করবে না বলে শপথ নিয়েছে।

কয়েকজন অভিভাবকও তাদের মেয়েকে বাল্যবিয়ে দেবে না বলে প্রতিশ্রুতি দেন।

সোমবার (২৪ জুলাই) দুপুরে সদর উপজেলার মার্চ ফাউন্ডেশনের উদ্যোগে হাসন্দি বিজয়নগর নারী শিক্ষা নিকেতনের হলরুমে এ আয়োজন করা হয়। সুইডেনের ভাসটিরাস থরেন স্কুল ও হাসন্দি বিজয়নগর নারী শিক্ষা নিকেতন এ কর্মশালা বাস্তবায়নে সহযোগিতা করেছে।  

শিক্ষার্থীদের পক্ষে জান্নাতুল মাওয়া নামে এক ছাত্রী বক্তব্য দেয়। এসময় সে বাল্যবিয়ে করবে না বলে শপথ করে। এছাড়া ২২ বছরের আগে মা ও ৪৫ বছরের পর গর্ভধারণ করবে না বলেও শপথ গ্রহণ করে। একইসঙ্গে সতীর্থ বোনদেরও বক্তব্যের মাধ্যমে বাল্যবিয়ে রোধে উৎসাহী করেছে জান্নাতুল মাওয়া।  

উত্তর চরহামছাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নজরুল ইসলামের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমান।  

বিশেষ অতিথি ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্টার কে এম জাহিদুল ইসলাম বিপ্লব ও সুইডেনের ভাসটিরাস থরেন বিজনেস স্কুলের ফার্স্ট শিক্ষক কে এম আবদুর রহমান সবুজ, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জয়নাল আবেদিন ও সিনিয়র শিক্ষক সঞ্জয় চন্দ্র সাহা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।