ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুদক কর্মকর্তা পরিচয়ে লাখ টাকা আত্মসাৎ, গ্রেপ্তার ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২১ ঘণ্টা, জুলাই ২০, ২০২৩
দুদক কর্মকর্তা পরিচয়ে লাখ টাকা আত্মসাৎ, গ্রেপ্তার ১

ঢাকা: দুদক কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণা করে লাখ-লাখ টাকা আত্মসাতের অভিযোগে মো. রেজওয়ান নামে একজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ডিবি সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম ইউনিট।

বুধবার (১৯ জুলাই) রাজধানীর মিরপুর-১০ থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানান ডিবির সহকারী পুলিশ কমিশনার (এসি) শিপ্রা রাণী দাস।

এ সময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত দুটি মোবাইল ফোন, একটি ল্যাপটপ ও একটি পকেট রাউটার জব্দ করা হয়।

এসি শিপ্রা রাণী দাস জানান, প্রতারক রেজওয়ান দুদকের ঊর্ধ্বতন কর্মকর্তার নাম, পদবি ও ছবি ব্যবহার করে হোয়াটস অ্যাপে অ্যাকাউন্ট খোলে। এরপর বিভিন্ন পত্রিকা থেকে সরকারি, বেসরকারি ও স্বায়ত্বশাসিত বিভিন্ন অফিসের অনিয়ম সংক্রান্ত তথ্য সংগ্রহ করে জড়িত ব্যক্তিদের টার্গেট করতেন। পরবর্তীতে টার্গেটকৃত ব্যক্তিদের ফোন দিয়ে তাদের নামের অভিযোগ নিষ্পত্তি করার কথা বলে ভয়ভীতি দেখিয়ে বিভিন্ন অঙ্কের টাকা দাবি করতেন।

তিনি আরও জানান, গ্রেপ্তার রেজওয়ান স্বল্প শিক্ষিত। অল্প পরিশ্রমে অধিক টাকা আয় করতে প্রতারণা শুরু করেন তিনি। এর আগেও সে বেশ কয়েকবার গ্রেপ্তার হয়ে জেলে থাকার পর জামিনে বের হয়ে আবারও একই কাজ করে আসছে।

সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তার পরিচয়ে কেউ ফোন দিলে তা যাচাই করা, অপরিচিত কাউকে ব্যক্তিগত তথ্য না দেওয়া, যে কোনো আর্থিক লেনদেন থেকে বিরত থাকা ও প্রতারণার শিকার হলে পুলিশের সহায়তা নেওয়ার পরামর্শ দেন এসি শিপ্রা।

বাংলাদেশ সময়: ০০২১ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
পিএম/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।