ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাঁচার আকুতি ক্যানসারে আক্রান্ত হাসিনার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, জুলাই ৮, ২০২৩
বাঁচার আকুতি ক্যানসারে আক্রান্ত হাসিনার

রাজশাহী: মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত হয়ে শয্যাশায়ী হাসিনা বেগম। বাঁচার আকুতি তার।

কিন্তু অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছেন না তার গরিব স্বামী আফতাব আলী।

হাসিনা বেগম বর্তমানে সিরাগঞ্জের এনায়েতপুর ক্যানসার বিশেষজ্ঞ ডা. আফজাল হোসেনের অধীনে চিকিৎসা নিচ্ছেন। তার গ্রামের বাড়ি রাজশাহীর বাঘা উপজেলার সদর পৌরসভার কলিগ্রামে। প্রায় তিন বছর আগে হাসিনা বেগমের ক্যানসার ধরা পড়ে। চিকিৎসক জানিয়েছেন পেটে টিউমার অপারেশনের পর তার শরীরে মরণব্যাধি ক্যানসার ধরা পড়ে।

তার পরিবার জানিয়েছে, কেমোথেরাপিসহ ওষুধ দিয়ে প্রতি মাসে ব্যয় হয় প্রায় ৩০ হাজার টাকা। এর আগে তিনবার ভারতে গিয়েও চিকিৎসা করাতে প্রায় দুই লাখ টাকার ওপরে ব্যয় হয়েছে। ২০১৯ সালে সমাজসেবা অফিস থেকে ৫০ হাজার টাকা অর্থ সহায়তা দেওয়া হয়েছিল। গরিব স্বামীর পক্ষে এখন তার চিকিৎসার টাকা সংগ্রহ করা অসম্ভব হয়ে পড়েছে। হাসিনা বেগমের আকুতি তিনি বাঁচতে চান। কিন্তু টাকার অভাবে চিকিৎসা করতে না পেরেই হয়তো আগেই মারা যাবেন।

হাসিনা বেগম জানান, তার স্বামীর কোনো জায়গাজমি নাই। বাবার আছে মাত্র ৩ কাঠা
জমি। ওয়ারিশ সূত্রে যার অংশীদার ৭ জন। এরপরও ভূমিহীন আফতাব আলী স্ত্রী-সন্তান নিয়ে বসবাস করেন বাঘা পৌরসভার কলিগ্রামে শ্বশুরের ভিটায়। তাদের ঘরে জন্ম নেওয়া দুটি সন্তান রয়েছে। ব্যয় বহুল চিকিৎসা চালাতে গিয়ে তার পরিবার এখন নিঃস্ব।

হাসিনা বেগমের চিকিৎসা ব্যয় বহনের জন্য তিনি সমাজের বিত্তশালী, ধনবান ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি আর্থিক সাহায্যের আবেদন জানিয়েছেন। বিকাশ ও নগদ
নম্বর-০১৩১৪২৯৩৫৫৯। সোনালী ব্যাংক, বাঘা শাখার অ্যাকাউন্ট নম্বর-৪৬০২৯০১০১৭৪৪১।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, জুলাই ০৮, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।