ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বৃষ্টি উপেক্ষা করে চিড়িয়াখানায় দর্শনার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, জুলাই ১, ২০২৩
বৃষ্টি উপেক্ষা করে চিড়িয়াখানায় দর্শনার্থীরা

ঢাকা: ঈদের তৃতীয় দিনের সকাল থেকেই থেমে থেমে বৃষ্টি হচ্ছিল। বৃষ্টি যেন দমিয়ে রাখতে পারেনি বিনোদনপ্রেমীদের।

বৃষ্টি উপেক্ষা করে দূর-দূরান্ত থেকে চিড়িয়াখানায় এসেছেন দর্শনার্থীরা।

শনিবার (১ জুলাই) দুপুর থেকে বিকেল পর্যন্ত রাজধানীর মিরপুরের জাতীয় চিড়িয়াখানায় এমন চিত্র দেখা যায়।  

চিড়িয়াখানা ঘুরে দেখা যায়, বৃষ্টি উপেক্ষা করে দর্শনার্থী আসলেও চিড়িয়াখানা ঘুরে দেখতে পারিনি বেশিরভাগ মানুষ। বিভিন্ন ছাউনি ও গাছের নিচে দাঁড়িয়ে বৃষ্টি থামার অপেক্ষা করতে দেখা যায় দর্শনার্থীদের। বাঘ, ভল্লুক, সিংহ, হরিণ, বানর, জলহস্তী, জিরাপসহ বেশিরভাগ পশু পাখির শেডের ছিল দর্শনার্থীরা‌। এছাড়াও বেশিরভাগ দর্শনার্থীদের ছাতি মাথায় দিয়ে ও রেইনকোট পরিধান করে চিড়িয়াখানা ঘুরতে দেখা যায় দর্শনার্থীদের।

কল্যাণপুর দুয়ারী মহল্লা থেকে পরিবার নিয়ে ঘুরতে এসেছেন মো. আরমান। তিনি বলেন সকাল থেকেই বৃষ্টি হচ্ছিল। গত দুইদিন আসতে পারিনি চিড়িয়াখানায় নানা ব্যস্ততায়। তাও আসলাম পরিবারের সদস্যদের নিয়ে। আজকে তেমন ঘুরে দেখতে পারলাম না বৃষ্টির কারণে। যতটুকু পেরেছি দেখেছি।

জিনজিরা থেকে বউ-বাচ্চা নিয়ে ঘুরতে এসেছে পোশাক শ্রমিক মো. জিহাদ। হরিণের খাঁচার সামনে কথা হয় তার সঙ্গে। তিনি বলেন, ঈদের ছুটিতে এবার গ্রামের বাড়ি যাইনি। ঢাকায়ও তেমন ঘুরতে যাওয়ার জায়গা না থাকায় চিড়িয়াখানায় বৃষ্টির মধ্যে ঘুরতে চলে আসলাম।

গাজীপুর ধান গবেষণা থেকে এসেছে কলেজ পড়ুয়া দুই বন্ধু। মো. আবিদ বলেন, শুক্রবার দিন আসতে চেয়েছিলাম কিন্তু বৃষ্টির কারণে আসা হয়নি। সকালে কম বৃষ্টি ছিল তাই দুই বন্ধু মিলে চলে এসেছি চিড়িয়াখান। এখানের পশু-পাখিগুলো কেমন জানি মন মরা বৃষ্টির কারণে। ওরা ঠিকমতো চলাফেরাও করে না। আর বৃষ্টি কাদায় একটু ঘুরতে কষ্ট হচ্ছে। এখন আবার বৃষ্টি নামছে। কোথাও দাঁড়িয়ে বৃষ্টি থামার অপেক্ষা করতে হবে।  

জাতীয় চিড়িয়াখানার পরিচালক ডা. মো. রফিকুল ইসলাম তালুকদার বাংলানিউজকে বলেন, বৃষ্টির কারণে দর্শনার্থী তেমন আসতে পারেনি। আমরা যেমন আশা করেছিলাম তার চেয়ে অনেক কম আসছে। আশা ছিল লক্ষাধিক দর্শক আসবে। বিগত কোরবানির ঈদের দ্বিতীয়-তৃতীয় দিনে দর্শনার্থী বেশি আসে তো। আজকে আমাদের দর্শনার্থী এসেছে মাত্র ৪০ হাজার। চিড়িয়াখানা সার্বিক পরিস্থিতি সবকিছু ঠিকঠাক আছে।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, জুলাই ১, ২০২৩
এমএমআই/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।