ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পরিচ্ছন্নতা কর্মীদের জন্য মধ্যাহ্ন ভোজের আয়োজন ডিএনসিসির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, জুলাই ১, ২০২৩
পরিচ্ছন্নতা কর্মীদের জন্য মধ্যাহ্ন ভোজের আয়োজন ডিএনসিসির

ঢাকা: নির্ধারিত সময়ে কোরবানির বর্জ্য অপসারণ করায় ওয়ার্ডে ওয়ার্ডে পরিচ্ছন্ন কর্মীদের জন্য মধ্যাহ্ন ভোজের আয়োজন করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) 

শনিবার (১ জুলাই) ঈদের তৃতীয় দিন দুপুরে ডিএনসিসির ওয়ার্ডে ওয়ার্ডে পরিচ্ছন্ন কর্মীদের জন্য মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়।

ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, টানা বৃষ্টির মধ্যে পরিচ্ছন্নতা কর্মী ভাই-বোনেরা অক্লান্ত পরিশ্রম করে পূর্ব ঘোষিত আট ঘণ্টায় কোরবানির সব বর্জ্য অপসারণ করেছে।

প্রতিকূল আবহাওয়ায় এ কাজটি অত্যন্ত চ্যালেঞ্জিং ছিল। কাজটি সফল করা সম্ভব হয়েছে পরিচ্ছন্নতা কর্মীদের কঠোর পরিশ্রমে। তাই পরিশ্রমের স্বীকৃতি হিসেবে শ্রমিক ভাই-বোনদের জন্য ওয়ার্ডে ওয়ার্ডে খানার আয়োজন করেছি। এ আয়োজনের মাধ্যমে তাদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করা হলো।

মেয়র বলেন, আমি ৮ ঘণ্টায় কোরবানির বর্জ্য অপসারণের ঘোষণা দিয়েছিলাম। আমার আহ্বানে সাড়া দিয়ে বৃষ্টিতে ভিজে শহরকে পরিষ্কার করে নগরবাসীকে স্বস্তি দিয়েছে শ্রমিক ভাই-বোনেরা। পরিচ্ছন্নতা কর্মীরা নগরবাসীকে দুর্গন্ধ থেকে মুক্তি দিতে ঈদের দিন ও ঈদের পরের দিন কঠোর পরিশ্রম করেছে। আমি, আমার কাউন্সিলর ও কর্মকর্তাদের নিয়ে মাঠে ছিলাম। তবে কাজটি সফল করতে মূল ভূমিকা রেখেছে শ্রমিক ভাই-বোনেরা। সবাইকে আমি আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। আমি বিশ্বাস করি এ আয়োজন তাদের উৎসাহিত করবে। সবার মধ্যে আনন্দের সঞ্চার হবে।

প্রসঙ্গত, প্রতিটি ওয়ার্ডের কাউন্সিলররা এবং সংশ্লিষ্ট অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা মধ্যাহ্ন ভোজের আয়োজনটি বাস্তবায়ন করেন।  

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, জুলাই ১, ২০২৩
এমএমআই/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।