ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বোয়ালমারীতে ১০ গ্রামে উদযাপিত হচ্ছে ঈদুল আজহা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, জুন ২৮, ২০২৩
বোয়ালমারীতে ১০ গ্রামে উদযাপিত হচ্ছে ঈদুল আজহা

ফরিদপুর: সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের আরব দেশগুলোর সঙ্গে মিল রেখে বুধবার (২৮ জুন) ফরিদপুরের বোয়ালমারীতে ১০টি গ্রামে ঈদুল আজহা উদযাপন করেছেন কয়েকশত মুসল্লি। তবে ভোর থেকে মুষলধারে বৃষ্টি নামায় মসজিদের ভেতরে নামাজ আদায় করেন মুসল্লিরা।

সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার শেখর ইউনিয়নের মাইটকুমরা জামে মসজিদে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। সকাল ১০টার দিকে রাখালতলী পুরাতন মসজিদের ইমাম জয়নাল ফকির ঈদের জামাতের ইমামতি করেন। এছাড়া আরও কয়েকটি মসজিদে আংশিক কিছু মানুষ ঈদের নামাজ আদায় করেন।

স্থানীয় মাইটকোমরা গ্রামের বাসিন্দা মো. আকতার হোসেন বলেন, এবার খুব ভোর থেকেই বৃষ্টি। তাই মসজিদের বাইরে নামাজ আদায় করা সম্ভব হয়নি। মাইটকুমড়া জামে মসজিদে সকাল সাড়ে ৯টায় ঈদের নামাজ অনুষ্ঠিত হয়।

বোয়ালমারীর রূপাপাত ইউনিয়নের কাঁটাগড় গ্রামের বাসিন্দা মো. মাহিদুল হক বলেন, সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে বোয়ালমারী উপজেলার শেখর ও রূপাপাত ইউনিয়নের কাটাগড়, সহস্রাইল, দরি সহস্রাইল, মাইটকোমড়া, রাখালতলি গঙ্গানন্দপুর, দিঘিরপাড়সহ অন্তত ১০টি গ্রামের বেশ কিছু মানুষ ঈদ উদযাপন করছেন। তবে বৃষ্টির বাগড়ার কারণে মসজিদের মাঠে সাজসজ্জা ও নামাজ আদায় করা যায়নি। মসজিদের মধ্যে মুসল্লিরা ঈদের নামাজ আদায় করেন এবং বারটার দিকে পশু কোরবানি দেওয়া হয়।  

শেখর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. কামাল আহমেদ বলেন, উপজেলার দুটি ইউনিয়নের সহস্রাইল, দড়ি সহস্রাইল, ভুলবাড়িয়া, বারাংকুলা, বড়গাঁ, মাইটকুমড়া, গঙ্গানন্দপুর, রাখালতলী, কাটাগড়, কলিমাঝি, জয়দেবপুর ও দিঘীরপাড় গ্রামগুলোর আংশিক কিছু মানুষ আগাম ঈদের নামাজ আদায় ও কোরবানি দিয়েছেন। দীর্ঘদিন ধরে তাদের এ রেওয়াজ এবারও তারা তা অব্যাহত রেখেছেন।  

তিনি বলেন, উপজেলার সহস্রাইল দায়রা শরীফ, রাখালতলী ও মাইটকুমরা জামে মসজিদে এসব ধর্মপ্রাণ মুসলমানরা তিনটি জামাতে আগাম ঈদের নামাজ আদায় করেন।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জুন ২৮, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।