ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যানজট নেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
যানজট নেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে

কুমিল্লা: ঈদ এলেই যানজটের শঙ্কা তৈরি হতো দেশের ‘লাইফলাইন’ খ্যাত ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক হয়ে দেশের বিভিন্ন স্থানে ঘরমুখো মানুষের। কিন্তু এবারের ঈদযাত্রায় মহাসড়কের কুমিল্লা অংশের কোথাও যানজটের খবর পাওয়া যায়নি।

গত ঈদুল ফিতর ও গত বছরের দুই ঈদেও তেমন যানজট ছিল না।  

সোমবার (২৬ জুন) সরেজমিনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার বিভিন্ন অংশে গিয়ে দেখা যায়, মহাসড়কে গাড়ির চাপ কিছুটা বেড়েছে। তবে গাড়ি চলছে নির্বিঘ্নে। কোথাও যানজট নেই। যানজটমুক্ত মহাসড়ক পেয়ে খুশি কুমিল্লার যাত্রীরা।

ঢাকা থেকে কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোডে আসা যাত্রী ওমর ফারুক বলেন, রাজধানীর টিকাটুলি মোড় থেকে বাসে উঠে মাত্র দেড় ঘণ্টায় কুমিল্লায় পৌঁছেছি। এর আগে কোনো ঈদে এত তাড়াতাড়ি কুমিল্লায় পৌঁছাতে পারিনি।  

চট্টগ্রাম থেকে কুমিল্লায় আসা যাত্রী শেখ ফরিদ জানান, চট্টগ্রামের অলংকার থেকে বাসে উঠেছি। শুরুতে রাস্তায় গাড়ির চাপ বেশি মনে হচ্ছিল। একটু পর রাস্তা কিছুটা ফাঁকা মনে হয়। চট্টগ্রাম থেকে কুমিল্লায় আসতে আড়াই ঘণ্টা সময় লেগেছে।  

হাইওয়ে পুলিশের কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ বলেন, গত ১৮ জুন একটি মিটিংয়ে মহাসড়কে সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া কোনো যানবাহন না থামানোর নির্দেশনা দেই। কুমিল্লা রিজিয়নের ২২টি থানা ও ফাঁড়ির ৬৬টি পেট্রোল টিমের পাশাপাশি ইমার্জেন্সি সামাল দিতে ৩০টি কুইক রেসপন্স টিম কাজ করছে। যেকোনো ধরনের প্রতিবন্ধকতা দূর করতে ৫টি সরকারি ও ১২টি বেসরকারি রেকার প্রস্তুত রাখা হয়েছে। এছাড়াও যদি কোনো দুর্ঘটনা ঘটে তাদের সেবার জন্য অতিরিক্ত অ্যাম্বুলেন্স রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।