ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুই চেয়ারম্যানের গ্রুপের মধ্যে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ১০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
দুই চেয়ারম্যানের গ্রুপের মধ্যে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ১০

ভোলা: ভোলার তজুমদ্দিনে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত হয়েছে ১০ জন। এ ঘটনায় পাঁচজনকে আটক করেছে পুলিশ।

 

সোমবার (২৫ জুন) রাতে ভোলার তজুমদ্দিনের চাচড়া ইউনিয়নে বর্তমান ও সাবেক দুই চেয়ারম্যানের সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি হামলায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরে সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।  

এ সংঘর্ষে কাদের পণ্ডিতের ছেলে নাজিম উদ্দিন গুলিবিদ্ধ হন। এছাড়াও আব্বাস মোল্লা (৪৫), তারেকুর রহমান (৩২), মতিন (৩০), কামরুল ইসলাম (২৮) কে আহত অবস্থায় তজুমদ্দিন হাসপাতালে নেওয়া হয়েছে।  

স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে। এলাকায় এখনো উত্তেজনা বিরাজ করছে। তবে ঘটনাস্থলে বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন রয়েছে।

চাচড়া ইউপি চেয়ারম্যান আবু তাহের মিয়া জানান, শনিবার (২৪ জুন) লালমোহন উপজেলার হরিগঞ্জ বাজারের আওয়ামী লীগ অফিসে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িতরা চাচড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রিয়াদ হোসেন হান্নানের বাসায় অবস্থান নেয়। বিষয়টি স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রতিবাদ করলে দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়।

এদিকে, রোববার (২৫ জুন) দুপুর আড়াইটায় চাঁচড়ার ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মনির মিয়ার মেয়ে ও স্কুল শিক্ষিকা মোহনা আক্তার রিকশাযোগে বাসায় যাওয়ার পথে হান্নান চেয়ারম্যানের সমর্থক ও বিএনপি কর্মী গিয়াস উদ্দিন ও জাকির তার গতিরোধ করে। এসময় তাকে লাঞ্ছিত করে বলে অভিযোগ করেন তিনি।

এ সব ঘটনাকে কেন্দ্র করে দুই চেয়ারম্যানের সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে হান্নান চেয়ারম্যানের সমর্থকরা রাস্তায় গাছ ফেলে যাতায়াত বন্ধ করে দেয়।

তজুমদ্দিন থানার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মাকসুদুর রহমান মুরাদ জানান, সংঘর্ষের খবর পেয়ে ফোর্সসহ ঘটনাস্থলে গিয়েছি। গুলিবিদ্ধ একজনসহ ৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আবু তাহের গ্রুপের পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ ৫ জনকে আটক করেছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে।  

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।