ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হজ পালনে সপরিবারে সৌদি যাচ্ছেন রাষ্ট্রপতি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, জুন ২১, ২০২৩
হজ পালনে সপরিবারে সৌদি যাচ্ছেন রাষ্ট্রপতি

ঢাকা: রাজকীয় অতিথি হিসেবে সপরিবারে পবিত্র হজ পালনে সৌদি আরব যাচ্ছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। বুধবার (২১ জুন) রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন গণমাধ্যমকে এই তথ্য জানিয়ে বলেন, শুক্রবার (২৩ জুন) বিকেলে  সৌদি সরকারের আমন্ত্রণে রাজকীয় অতিথি হিসেবে পবিত্র হজ পালনে রওয়ানা হবেন রাষ্ট্রপতি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৩৩১ ভিভিআইপি ফ্লাইটে রাষ্ট্রপতি, তার স্ত্রী ড. রেবেকা সুলতানাসহ পরিবারের সদস্য ও অন্যান্য সফরসঙ্গীদের নিয়ে শুক্রবার দুপুর আড়াইটার দিকে সৌদি আরবের উদ্দেশ্যে রওয়ানা দেবেন।

সফরকালে রাষ্ট্রপতি আল সাফা রয়্যাল প্যালেসে অবস্থান করবেন। হজের যাবতীয় প্রক্রিয়া শেষ করে তিনিিআগামী ১ জুলাই মহানবী হজরত মুহাম্মদ (সা.) এর মাজার জিয়ারতের জন্য মদিনা যাবেন।

সৌদি আরবে ১০ দিনের সফর শেষে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে  (ফ্লাইট নম্বর: বিজি ৩৩৮) আগামী ২ জুলাই মদিনার প্রিন্স মোহাম্মদ বিন আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

উল্লেখ্য, এবার হজ অনুষ্ঠিত হবে আগামী ২৭ জুন, পরদিন সৌদি আরবে কোরবানির ঈদ। আর বাংলাদেশে কোরবানির ঈদ হবে ২৯ জুন।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, জুন ২১, ২০২৩
এমইউএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।