ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে লালমনিরহাটে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে লালমনিরহাটে মানববন্ধন

লালমনিরহাট: বাংলানিউজের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিম হত্যার প্রতিবাদে ও দোষীদের দ্রুত বিচারের দাবিতে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় মানববন্ধন হয়েছে।

রোববার (১৮ জুন) দুপুরে কালীগঞ্জ প্রেসক্লাবের সামনে আয়োজিত এ মানববন্ধনে সাংবাদিক নেতারা এ দাবি তোলেন।

 

এসময় নাদিম হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিয়ে দেশে সাংবাদিক হত্যা, নির্যাতন, গুম, খুন প্রতিরোধে এবং গণমাধ্যমের স্বাধীনতা ও নিরাপত্তায় দৃষ্টান্ত স্থাপনের দাবি জানান তারা।

নাদিম হত্যার প্রতিবাদে এবং সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান বাবুসহ খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের আয়োজন করে কালীগঞ্জ প্রেসক্লাব ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) লালমনিরহাট জেলা শাখা।  

বক্তারা বলেন, গণমাধ্যমের স্বাধীনতার কথা বলা হলেও বাস্তবে সত্য লিখলে সাংবাদিকদের খুন করা হচ্ছে। হামলা মামলার মাধ্যমে হয়রানি করা হচ্ছে। সাগর-রুনিসহ সারা দেশে অসংখ্য সাংবাদিককে হত্যা করা হলেও আজ পর্যন্ত কোনো ঘটনার বিচার হয়নি।

কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আমিরুল ইসলাম হেলালের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন লালমনিরহাট টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আনিছুর রহমান লাডলা, সম্পাদক তৌহিদুল ইসলাম লিটন, সদস্য হায়দার আলী বাবু, হাতীবান্ধা প্রেসক্লাবের সভাপতি ইলিয়াস বসুনিয়া পবন, সম্পাদক নূরল হক, কালীগঞ্জ প্রেসক্লাবের সম্পাদক তিতাস আলম, বিএমএসএফ লালমনিরহাট জেলা শাখার সভাপতি খোরশেদ আলম সাগর, সহ-সভাপতি শাহারুপ সুমন, সম্পাদক আসাদুজ্জামান সাজু, সাংগঠনিক সম্পাদক নিয়াজ আহম্মেদ সিপন, কালীগঞ্জ রিপোর্টার্স ক্লাবের সাংগঠনিক সম্পাদক টিটুল ইসলাম, সাংবাদিক মাহফুজ রহমান (বিটিভি), জামাল বাদশা, রেজাউল করিম রাজ্জাকসহ অনেকে।

এর আগে বুধবার (১৪ জুন) রাতে বাড়ি ফেরার পথে বকশিগঞ্জের পাটহাটি মোড়ে পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যান। রাতে এ অবস্থায় প্রথমে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর আড়াইটার দিকে তিনি মারা যান।
 

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, জুন ১৮, ২০২৩

এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।