ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যায় জড়িতদের শাস্তির দাবি জাবি শিক্ষকদের

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যায় জড়িতদের শাস্তির দাবি জাবি শিক্ষকদের

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: দুর্বৃত্তদের হামলায় বাংলানিউজের জামালপুর প্রতিনিধি গোলাম রাব্বানী নাদিমকে হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

একইসঙ্গে হত্যায় জড়িত সন্ত্রাসীদের দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছে সংগঠনটি।

শনিবার (১৭ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানান সংগঠনটির নেতারা।

বিবৃতিতে বলা হয়, আমরা বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানতে পেরেছি, জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় বাংলানিউজটোয়েন্টিফোর ডটকমের জামালপুর প্রতিনিধি গোলাম রাব্বানী নাদিম গত বুধবার ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতার নির্মম নির্যাতনে নিহত হয়েছেন। বকশীগঞ্জ উপজেলার সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল আলম বাবুর নেতৃত্বে ১৫/২০ জন সন্ত্রাসী আক্রমণ করে নাদিমকে হত্যা করেছে। চেয়ারম্যানের ছেলের ইটের আঘাতে নাদিম নিহত হয়েছেন। ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর দ্বিতীয় স্ত্রী তার সন্তানের পিতৃত্ব দাবি করে প্রায় এক মাস আগে সংবাদ সম্মেলন করেন। এই সংবাদ সম্মেলনের খবর প্রকাশের জেরে ইউপি চেয়ারম্যান তাঁর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। সেই মামলা আদালত খারিজ করে দেওয়ার পর এই হত্যাকাণ্ড ঘটানো হয়। সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হত্যা অত্যন্ত নিন্দনীয়।

বিবৃতিতে আরও বলা হয়, ক্ষমতাসীন সরকারের অধীনে সাগর-রুনি হত্যাসহ বহু চাঞ্চল্যকর গুম ও খুনের বিচার না হওয়ায় এই হত্যাকাণ্ডের বিচার নিয়েও জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। ভিন্ন মতাবলম্বীদের গুম, খুন, অপহরণ ও লাশের মিছিলে কেবল আরেকটা ‘নাম’ যোগ হয়েছে বলে দেশবাসী আশঙ্কা করছেন! সততা ও নিষ্ঠার সাথে কর্তব্য পালন করতে যেয়ে সাংবাদিক নাদিমকে নির্মম হত্যার ঘটনায় আমরা তীব্র নিন্দা জানাচ্ছি। নাদিমকে হত্যায় জড়িত ব্যক্তিদের দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি দাবি জানাই।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জুন ১৭,২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।