ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাদিম হত্যা: রায়পুরায় সাংবাদিকদের দিনব্যাপী কলম বিরতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
নাদিম হত্যা: রায়পুরায় সাংবাদিকদের দিনব্যাপী কলম বিরতি

নরসিংদী: সংবাদ প্রকাশের জেরে দুর্বৃত্তদের হামলায় বাংলানিউজের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডে আসামিদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে কলম বিরতি কর্মসূচি পালন করেছে নরসিংদীর রায়পুরা উপজেলা রিপোর্টার্স ক্লাব।  

শুক্রবার (১৬ জুন) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত রিপোর্টার্স ক্লাবে এই কর্মসূচি পালিত হয়।

 

এসময় ক্লাবের সদস্যরা সাংবাদিক নাদিম হত্যায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান। একই সঙ্গে সাংবাদিকদের নিয়ে শনিবার (১৭ জুন) বিকেলে মানববন্ধন করার ঘোষণা দেন।

এসময় কর্মসূচিতে উপস্থিত ছিলেন- রায়পুরা উপজেলা রিপোর্টার্স ক্লাবের উপদেষ্টা টিএইচ আজাদ কালাম, সভাপতি মো. মনিরুজ্জামান মনির, সহ-সভাপতি পাভেল মাহমুদ, সাধারণ সম্পাদক অজয় সাহা, কোষাধ্যক্ষ তন্ময় সাহা, দপ্তর সম্পাদক এম আজিজুল ইসলাম, সদস্য তৌফিকুল ইসলাম, শফিকুল ইসলাম, পারভেজ মোশারফ, ফয়সাল আহমেদ, তাসলিমা আক্তার ও শাহরিয়ার পরাগ।

এসময় উপস্থিত সাংবাদিকরা বলেন, মফস্বলে কাজ করতে গিয়ে সাংবাদিকরা প্রতিনিয়ত ক্ষমতাশালীদের হুমকির শিকার হচ্ছেন। এসব হুমকিতেও তারা দমে না গিয়ে, সত্যটা মানুষের কাছে তুলে ধরছেন। দেশে প্রতিনিয়ত সাংবাদিক নির্যাতনের কোনো বিচার না হওয়ায় অপরাধীরা নাদিমের মতো একজন সাহসী সাংবাদিককে হত্যার সাহস পেয়েছে। আমরা অবিলম্বে এই নির্মম হত্যার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

প্রসঙ্গত, বুধবার (১৪ জুন) রাতে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে ১০-১২ জন অস্ত্রধারী দুর্বৃত্ত সাংবাদিক নাদিমকে রক্তাক্ত জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার (১৫ জুন) সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন বৃহস্পতিবার বেলা পৌনে ৩টার দিকে তার মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।