ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা

সাংবাদিক নাদিম হত্যা স্বাধীন সাংবাদিকতায় আঘাত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যা স্বাধীন সাংবাদিকতায় আঘাত

খাগড়াছড়ি: বাংলানিউজের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিমের হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৬ জুন) সকালে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন ও পেশাজীবী সাংবাদিক ব্যানারে শহরের শহীদ মিনার প্রাঙ্গণে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা করে।

খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরীর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, সহ-সভাপতি মো. জহুরুল আলম, সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সৈকত চাকমা, টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এইচ এম প্রফুল্ল, দুলাল হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, জামালপুরের সাংবাদিক গোলাম রব্বানি নাদিম হত্যা দেশের স্বাধীন সাংবাদিকতার জন্য আঘাত। এ ঘটনা অবাধ ও নিরপেক্ষ সংবাদ প্রকাশে ভীতি সৃষ্টি করবে।  

বক্তারা দ্রুত গোলাম রব্বানি হত্যার নির্দেশদাতা মাহমুদুল আলম বাবু চেয়ারম্যানসহ সব হত্যাকারীকে গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এ ছাড়া সারাদেশে সাংবাদিকদের হত্যা ও মামলা দিয়ে হয়রানি বন্ধে সরকার ও আইনশৃঙ্খলা বাহিনীর  হস্তক্ষেপ এবং সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালন ও জীবনের সুরক্ষায় আলাদা আইন প্রণয়নের দাবিও জানান বক্তারা।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
এডি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।