ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যা, মানিকগঞ্জে মানববন্ধন-বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যা, মানিকগঞ্জে মানববন্ধন-বিক্ষোভ

মানিকগঞ্জ: বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বনী নাদিমের ওপর বর্বরোচিত হামলা ও হত্যার প্রতিবাদ এবং বিচারের দাবিতে মানবন্ধন ও বিক্ষোভ করেছে মানিকগঞ্জের অর্ধশতাধিক সংবাদকর্মী।

শুক্রবার (১৬ জুন) দুপুর ১২টার দিকে শহীদ রফিক সড়কের মানিকগঞ্জ প্রেসক্লাব চত্তরে ঘণ্টাব্যাপি এই মানবন্ধন, বিক্ষোভ ও বিচারের দাবিতে কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশে প্রায় সময়ই গনমাধ্যমকর্মীরা নানাভাবে হয়রানির শিকার হচ্ছেন। অন্যায়ের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক গোলাম রব্বানি নাদিমকে হত্যা করা হয়েছে। এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সবাইকে আইনের আওতায় এনে দ্রুত শাস্তির দাবিসহ কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা।

বাংলানিউজটোয়েন্টিফোর ডটকমের মানিকগঞ্জ ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট সাজিদুর রহমান রাসেলের সভাপত্তিত্বে সেখানে আরও বক্তব্য রাখেন, মানিকগঞ্জ প্রেক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু, সাধারণ সম্পাদক অতিন্দ্র চক্রবর্তী বিপ্লব, সহ-সম্পাদক রিপন আনসারী, বাংলাদেশ সাংবাদিক সমিতি (বাসাস) জেলা শাখার সভাপতি মানবেন্দ্র চক্রবর্তী, সাধারণ সম্পাদক শাহজাহান বিশ্বাস, টেলিভিশন রিপোর্টার ইউনিটি (টিআরইউ) সভাপতি মনিরুল ইসলাম মিহির, সাধারণ সম্পাদক বি এম খোরশেদসহ স্থানীয় সংবাদকর্মীরা।

উল্লেখ্য, বুধবার (১৪ জুন) রাত সাড়ে ১০টার দিকে বকশীগঞ্জ সরকারি কলেজ এলাকায় নাদিমের ওপর আক্রমণ চালায় দুর্বৃত্তরা। এতে প্রচুর রক্তক্ষরণ হয়ে সেখানেই অচেতন হয়ে পড়েন তিনি। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে পার্শ্ববর্তী একটি হাসপাতালে নেন। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে নাদিমকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এরপর বৃহস্পতিবার (১৫ জুন) বেলা পৌনে ৩টার দিকে সেখানে চিকিৎসাধীন অবস্থায় নাদিমের মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।