ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটের ৪.৫ মাত্রায় ভূমিকম্পের উৎপত্তিস্থল গোলাপগঞ্জে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
সিলেটের ৪.৫ মাত্রায় ভূমিকম্পের উৎপত্তিস্থল গোলাপগঞ্জে

সিলেট: সিলেটে অনুভূত ৪ দশমিক ৫ মাত্রায় ভূমিকম্পের উৎপত্তিস্থল গোলাপগঞ্জ উপজেলায়। আবহাওয়া অধিদপ্তর সিলেটের সরকারি আবহাওয়াবিদ শাহ মোহাম্মদ সজীব আহমদ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শুক্রবার (১৬ জুন) সকাল ১০ টা ৪৫ মিনিট ১৫ সেকেন্ডে ভূমিকম্পটি অনুভূত হয়। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৪ দশমিক ৫।  

ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল সিলেটের গোলাপগঞ্জে। সিলেট নগর থেকে উৎপত্তিস্থলে অবস্থান পূর্ব-দক্ষিণে। ঢাকার আগারগাঁও থেকে এর দূরত্ব ২০২ কিলোমিটার নর্থ ইস্টে তথা উত্তর পূর্ব দিকে।

স্থানীয়দের অনেকে জানান, সকালে মুষলধারে বৃষ্টির মধ্যে তারা ভূমিকম্প টের পেয়েছেন। রায় নগর এলাকার জাকির হোসেন, কেওয়াপাড়া এলাকার আব্দুল কাদির, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্র হাসান নাঈম, সীমান্তবর্তী গোয়াইনঘাটের রুস্তমপুর এলাকার হারুন অর রশিদ, বিশ্বনাথের রামপাশা এলাকার সেরাজুল ইসলাম খানসহ আরও অনেকে ভূমিকম্প হয়েছে বলে জানান। এতে আতঙ্কিত হলেও মুষলধারে বৃষ্টির কারণে কেউ ঘর থেকে বের হননি।

ভূমিকম্পের কারণে সিলেটের কোথাও কোনো ক্ষয়ক্ষতি হয়নি। তবে উৎপত্তিস্থল বিভাগের অভ্যন্তরে হওয়ায় জনমনে আতঙ্ক বিরাজ করছে।

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
এনইউ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।