ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যায় জড়িতদের শাস্তি দাবি জাবিসাসের

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩১ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যায় জড়িতদের শাস্তি দাবি জাবিসাসের

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: দুর্বৃত্তদের হামলায় বাংলানিউজের জামালপুর প্রতিনিধি গোলাম রাব্বানী নাদিমকে হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জাবিসাস)।

একইসঙ্গে এ ঘটনায় জড়িত সন্ত্রাসীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায় সংগঠনটি।

বৃহস্পতিবার (১৫ জুন) রাতে এক যৌথ বিবৃতিতে জাবিসাসের সভাপতি আরিফুজ্জামান উজ্জল ও সাধারণ সম্পাদক ইমরান হোসাইন এ দাবি জানান।

বিবৃতিতে জাবিসাস নেতৃবৃন্দ বলেন, আমরা বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানতে পেরেছি, জামালপুরের বকশিগঞ্জ উপজেলার এক ইউপি চেয়ারম্যানের অনিয়ম ও দুর্নীতির সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের ওপর পৈচাশিক হামলা করা হয়েছে। এতে অতিরিক্ত রক্তক্ষরণের ফলে তার মৃত্যু হয়েছে। সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক হত্যা অত্যন্ত নিন্দনীয়।

সাংবাদিক হত্যার ঘটনা উল্লেখ করে নেতৃবৃন্দ বলেন, এ ধরনের ঘটনা দেশের গণমাধ্যমের স্বাধীনতাকে আরও সংকুচিত করবে ও জনগণের বাকস্বাধীনতাকে হুমকির মুখে ফেলবে। আমরা পরিকল্পিত এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একইসঙ্গে এই ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

নেতৃবৃন্দ আরও বলেন, আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, দেশে প্রতিনিয়ত সাংবাদিকদের লাঞ্ছিত, হুমকি ও মারধরসহ নির্যাতনের ঘটনা বেড়েই চলেছে। যা বস্তুনিষ্ঠ সাংবাদিকতার ক্ষেত্রে বাধা এবং স্বাধীন গণমাধ্যম ও মুক্ত সাংবাদিকতার পরিপন্থী। এসব ঘটনার কোনো বিচার না হওয়ায় অপরাধীরা পার পেয়ে যাচ্ছে এবং ঘটনার পুনরাবৃত্তি ঘটাচ্ছে। সাংবাদিকদের সুরক্ষায় দ্রুত ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে।

বাংলাদেশ সময়: ০১৩১ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।