ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জামালপুরে ঝড়ে ক্ষতিগ্রস্ত ২৪০০ পরিবারের মধ্যে চেক বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
জামালপুরে ঝড়ে ক্ষতিগ্রস্ত ২৪০০ পরিবারের মধ্যে চেক বিতরণ

জামালপুর: জামালপুরের ইসলামপুরে ঝড়ে ক্ষতিগ্রস্ত ২ হাজার ৪০০ পরিবারের মধ্যে মাথাপিছু ২০ হাজার টাকা করে মোট ৪ কোটি ৮০ লাখ টাকার চেক বিতরণ করেছেন ধর্ম প্রতিমন্ত্রী ও সংসদ সদস্য ফরিদুল হক খান।

বুধবার (১৪ জুন) স্থানীয় ফরিদুল হক খান অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন আয়োজিত চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরিদুল হক খান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তানভীর হাসান রুমানের সভাপতিত্বে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ সদস্য মজিবুর রহমান শাজাহান, আব্দুর রাজ্জাক লাল মিয়া, ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান চৌধুরি শাহীন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউল হক সরকার, সরদার জাকিউল হক প্রমুখ।

উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ শাখা সূত্র জানায়, প্রধানমন্ত্রীর মন্ত্রণালয়ের অর্থায়নে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসাবে গত ১৬ মে রাতে প্রলয়নকারী কালবৈশাখি ঝড়ে ক্ষতিগ্রস্ত ২ হাজার ৪০০ পরিবারের মধ্যে মাথাপিছু ২০ হাজার টাকা করে ৪ কোটি ৮০ লাখ টাকা পর্যায়ক্রমে বিতরণ করা হবে।

উপজেলা প্রকল্পবাস্তবায়ন অফিসার মেহেদী হাসান টিটু জানান, ইতোমধ্যে বুধবার (১৪ জুন) পৌর এলাকায় ঝড়ে ক্ষতিগ্রস্ত  ৯০০ পরিবারের মধ্যে ২০ হাজার টাকা করে এক কোটি ৮০ লাখ টাকার চেক বিতরণ করা হয়।

উল্লেখ্য, গত ১৬ জুন জামালপুর জেলার উপর দিয়ে বয়ে যায় সেই প্রলয়নকারী কালবৈশাখি ঝড়। এতে ইসলামপুর উপজেলার অন্তত ২ হাজার ৪০০ পরিবার ক্ষতিগ্রস্ত হয়।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।