ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে চুরি-ছিনতাই হওয়া ৫০টি স্মার্টফোন ফিরিয়ে দিল পুলিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, মে ৩১, ২০২৩
বাগেরহাটে চুরি-ছিনতাই হওয়া ৫০টি স্মার্টফোন ফিরিয়ে দিল পুলিশ

বাগেরহাট: বাগেরহাটে বিভিন্ন সময় হারানো ও চুরি হওয়া ৫০টি মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করেছে পুলিশ।  

বুধবার (৩১ মে) দুপুরে বাগেরহাট জেলা পুলিশ সুপারের কার্যালয়ে উদ্ধারকৃত মোবাইল ফোন প্রকৃত মালিকদের হাতে তুলে দেন বাগেরহাট পুলিশ সুপার কে এম আরিফুল হক।

 

এসময় জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মো. রাসেলুর রহমান, ডিআই-১ পুলিশ পরিদর্শক বাবুল আক্তার, পুলিশ পরিদর্শক নিশি কান্তসহ মোবাইল ফোনের মালিকরা উপস্থিত ছিলেন।

সাধারণ ডায়েরি সূত্রে হারিয়ে যাওয়া ও চুরি হওয়া এসব মোবাইল ফোন উদ্ধার করা হয়। দীর্ঘদিন পরে হলেও হারানো মোবাইল ফোন পেয়ে খুশি মালিকরা। জেলা পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন তারা।

শরণখোলা উপজেলার বাসিন্দা তরিকুল ইসলাম বলেন, ফোন হারিয়ে যাওয়ার পরে, থানায় জিডি করেছিলাম। ভেবেছিলাম প্রয়োজনীয় ফোনটি আর খুঁজে পাব না। গতকাল রাতে পুলিশ অফিস থেকে ফোন দিয়ে জানানো হয়, আমার মোবাইল ফোন উদ্ধার হয়েছে। ফোনটি পেয়ে খুব খুশি আমি।

আমেনা বেগম নামের এক নারী বলেন, জিডি করা থেকে শুরু করে ফোন হস্তান্তর পর্যন্ত কোনো প্রকার হয়রানি বা টাকা পয়সা খরচ হয়নি আমার। কাউকে দিয়ে সুপারিশও করানো লাগেনি। আমার ফোনটি উদ্ধার করে দেওয়ায় জেলা পুলিশকে ধন্যবাদ জানাই।

বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুল হক বলেন, বিভিন্ন সময়ে হারিয়ে যাওয়া মোবাইল ফোনের জিডির সূত্র ধরে বিভিন্ন এলাকা থেকে তথ্যপ্রযুক্তির সহায়তায় ৫০টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। এসব মোবাইল প্রকৃত মালিকদের ফিরিয়ে দেওয়া হয়েছে। জেলা পুলিশের এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে। তবে নিত্যপ্রয়োজনীয় মূল্যবান এই ফোন ব্যবহারের ক্ষেত্রে মানুষদের আরও সচেতন থাকতে হবে।

তিনি আরও বলেন, অপরাধ দমন ও মানুষের সেবাদানের ক্ষেত্রে পুলিশের সক্ষমতা অনেকগুণ বৃদ্ধি পেয়েছে। এর আগে একাধিকবার মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকদের ফিরিয়ে দেওয়া হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, মে ৩১, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।