ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

জাতীয়

বিদেশেও সরকারের বিরুদ্ধে প্রতিবাদ হচ্ছে: শিমুল বিশ্বাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, মে ২৬, ২০২৩
বিদেশেও সরকারের বিরুদ্ধে প্রতিবাদ হচ্ছে: শিমুল বিশ্বাস

সিরাজগঞ্জ: বেগম খালেদা জিয়ার বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেছেন, বর্তমান সরকারের বিরুদ্ধে পরিবর্তনের প্রতিবাদ দেশের গণ্ডি পেরিয়ে দুনিয়াব্যাপী ছড়িয়েছে। তাই আগামীতে আর ভোট চুরির নির্বাচন সম্ভব না।

সরকারকে সুষ্ঠু ভোটের ব্যবস্থা অবশ্যই করতে হবে।

শুক্রবার (২৬ মে) বিকেলে সিরাজগঞ্জ শহরের ভাসানী মিলনায়তনে জেলা বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অ্যাডভোকেট শিমুল বিশ্বাস বলেন, যারা দেয়ালের লিখন শুনতে পারে না, মানুষের ভাষা বুঝতে পারে না, পরিবর্তন এবং প্রতিবাদের ভাষা শুনতে চান না, তাদের কপালে অপমান আর দুর্গতি ছাড়া কিছুই নেই।

তিনি বলেন, জিনিসপত্রের এতোই দাম যে, বাজারে গেলে মধ্যবিত্ত ও নিম্ন-মধ্যবিত্তরা কান্না করে ফিরে আসেন। গরিব-দুঃখী, অত্যাচারিত, দিন এনে দিন খাওয়া মানুষগুলো আজ বিএনপির পতাকাতলে। তারা এই সরকারকে আর চান না। কিন্তু একমাত্র ঘুষখোর, দুর্নীতিবাজ ও লুটেরারা আওয়ামী লীগের পতাকাতলে।

তিনি আরও বলেন, বাংলাদেশের প্রতিটি কারাগার আজ বিএনপির নেতাকর্মী দিয়ে পূর্ণ। নেতাকর্মীদের কারাগারে ঢুকিয়ে নির্যাতন করছে সরকার।

শেখ হাসিনার পতনের পর সুন্দর বাংলাদেশ গড়ার প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে শিমুল বিশ্বাস বলেন, হাসিনা সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে। পরিবর্তনের হাওয়া বইতে শুরু করেছে।

জেলা বিএনপির সভাপতি রুমানা মাহমুদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুর সঞ্চালনায় সমাবেশে প্রধান বক্তা ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম।

সেখানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সহ-গ্রাম সরকার বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম শিশির, সহ-শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ন ইসলাম খান, নির্বাহী সদস্য সিমকী ইমাম খান, জেলা বিএনপির সহ-সভাপতি নাজমুল হাসান তালুকদার রানা, সিনিয়র যুগ্ম-সম্পাদক ভিপি শামিম খান, যুগ্ম-সম্পাদক নূর কাইয়ুম সবুজ, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ সুইট, মির্জা মোস্তফা জামান, আলমগীর আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, মে ২৬, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।