ঢাকা, রবিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যুক্তরাষ্ট্রের নতুন ভিসা নীতি নিয়ে বিএনপির উদ্বিগ্ন হওয়া উচিত: শাহরিয়ার আলম

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, মে ২৫, ২০২৩
যুক্তরাষ্ট্রের নতুন ভিসা নীতি নিয়ে বিএনপির উদ্বিগ্ন হওয়া উচিত: শাহরিয়ার আলম

ঢাকা: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের নতুন ভিসা নীতি নিয়ে সরকার বিচলিত নয়। বরং এ নিয়ে বিএনপির উদ্বিগ্ন হওয়া উচিত।

বুধবার (২৪ মে) রাতে এক প্রতিক্রিয়ায় গণমাধ্যমকে এ কথা বলেন তিনি।

শাহরিয়ার আলম গণমাধ্যমকে বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের ঘোষিত নতুন ভিসা নীতি বাংলাদেশ সরকারকে মোটেও বিচলিত করছে না, কারণ সরকার জনগণকে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন উপহার দেওয়ার জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

তিনি আরও বলেন, এটি কোনো ধরনের স্যাংশন নয়। এ ব্যাপারে বরং বিএনপির উদ্বিগ্ন হওয়া উচিত। নির্বাচনের আগে বা পরে যেকোনো প্রকার সহিংসতা ঘটালে সেটা বরং তাদের ভিসা পাওয়ার ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়াবে।

উল্লেখ্য, বুধবার বাংলাদেশের আসন্ন জাতীয় নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে নতুন ভিসা নীতি ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র। এ ভিসা নীতির আওতায় বাংলাদেশের গণতান্ত্রিক নির্বাচন প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করার জন্য দায়ী বা জড়িতদের ভিসা দেওয়ার ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করবে দেশটি। নতুন ভিসা নীতি ঘোষণার পরিপ্রেক্ষিতে বাংলাদেশ সরকার বৃহস্পতিবার (২৫ মে) এ নিয়ে বিবৃতিও দিয়েছে।

বাংলাদেশ সময়: ১১২৯ ঘণ্টা, মে ২৫, ২০২৩
টিআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।