ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নরসিংদীতে পৃথক স্থানে বজ্রপাতে ৩ জনের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, মে ২৩, ২০২৩
নরসিংদীতে পৃথক স্থানে বজ্রপাতে ৩ জনের মৃত্যু প্রতীকী ছবি

নরসিংদী: নরসিংদীতে পৃথক পৃথক স্থানে বজ্রপাতে এক নারীসহ তিনজনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২৩ মে) সকালে জেলার রায়পুরা উপজেলার শ্রীনগর এলাকার ফকিরের চর ও নিলক্ষা ইউনিয়নের গোপীনাথপুরে এবং মনোহরদী উপজেলার দৌলতপুর ইউনিয়নের পাতরদিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- রায়পুরার শ্রীনগর ইউনিয়নের ফকিরের চর গ্রামের মোমরাজ মিয়ার স্ত্রী সামসুন নাহার (৪৫), নিলক্ষা ইউনিয়নের গোপীনাথপুর গ্রামের ইসমাইল মিয়ার ছেলে জাবেদ মিয়া (১২) ও মনোহরদী উপজেলার দৌলতপুর ইউনিয়নের পাতরদিয়া গ্রামের মৃত বাদল মিয়ার ছেলে প্রবাস ফেরত রায়হান মিয়া (২৫)।  

নিহতদের স্বজন ও স্থানীয়রা জানায়, সকালে বাড়ির পাশের একটি জমি থেকে খড় আনতে যান শ্রীনগর ইউনিয়নের ফকিরের চর গ্রামের সামসুন নাহার। এ সময় বৃষ্টি শুরু হলে বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে স্বজনরা সামসুনের মরদেহ উদ্ধার করে বাড়ি নিয়ে আসেন। দুপুরে খবর পেয়ে রায়পুরা থানার উপ-পরিদর্শক (এসআই) ফয়সাল আহমেদ ঘটনাস্থলে গিয়ে মরদেহের সুরতহাল তৈরি করেন।  

শ্রীনগর ইউপি সদস্য জালাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করে নিহতের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

এছাড়া দুপুর ২টার দিকে একই উপজেলার নিলক্ষা ইউনিয়নের গোপীনাথপুরে বাড়ির সামনের মাঠে ফুটবল খেলছিলেন কয়েকজন কিশোর। এ সময় বৃষ্টির সঙ্গে বজ্রপাত হলে জাবেদ, আনোয়ার হোসেনের ছেলে শিমুল (১১) হোসেন মিয়ার ছেলে রিয়াজুল (১২) ও শাহআলমের ছেলে হাসান (১১) আহত হয়। এদের মধ্যে জাবেদের অবস্থা গুরুতর হওয়ায় তাকে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।  

নিলক্ষা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান অ্যাডভোকেট আক্তারুজ্জামান শামীম বিষয়টি নিশ্চিত করেন।  

এদিকে দুপুরে মনোহরদী উপজেলার দৌলতপুর ইউনিয়নের পাতরদিয়া গ্রামে রায়হান মিয়া নামে এক প্রবাস ফেরত যুবক বজ্রপাতে মারা গেছেন।  

পরিবারের সদস্যরা জানায়, তিন মাসের ছুটিতে এক মাস আগে রায়হান কাতার থেকে দেশে আসেন। আগামী মাসে ঈদুল আজহার পর তার আবার কাতার চলে যাওয়াও কথা ছিল। মঙ্গলবার দুপুর ২টার দিকে রায়হান বাড়ির পাশের ঈদগাঁহ মাঠে দাঁড়িয়ে ছিলেন। এ সময় বৃষ্টি শুরু হলে বজ্রপাতে তিনি গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

দৌলতপুর ইউপি চেয়ারম্যান শরিফ মাহমুদ খান বাহালুল বিষয়টি নিশ্চিত করেন।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, মে ২৩, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।