ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পার্বতীপুর রেলওয়ে পুলিশের এএসআই শহিদুল ইসলাম বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, মে ২২, ২০২৩
পার্বতীপুর রেলওয়ে পুলিশের এএসআই শহিদুল ইসলাম বরখাস্ত প্রতীকী ছবি

দিনাজপুর: ট্রেনে অনিয়মের প্রতিবাদ করায় করিম বাদশা নামে এক যাত্রীকে মারধর ও মাদক মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকির অভিযোগে দিনাজপুরের পার্বতীপুর রেলওয়ে থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শহিদুল ইসলামকে সাময়িক বরখাস্ত করেছে রেলওয়ে পুলিশ।

সোমবার (২২ মে) শহিদুল ইসলামকে সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেন পার্বতীপুর রেলওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম নুরুল ইসলাম।

এর আগে রোববার (২১ মে) তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

এর আগে বৃহস্পতিবার (১৮ মে) ওই যাত্রীকে মারধর করা হয়। পরে ওই যাত্রী রেলওয়ে পুলিশের ডিআইজিসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে ই-মেইলে অভিযোগ করেন।

জানা যায়, বৃহস্পতিবার (১৮ মে) দ্রুতযান এক্সপ্রেসে করে করিম বাদশা ঢাকা থেকে ঠাকুরগাঁওয়ে যাচ্ছিলেন। পথে ওই যাত্রীর চেয়ারের সামনে একটি বাড়তি চেয়ার এনে একজন যাত্রীকে বসান পুলিশের ওই এএসআই শহিদুল ইসলাম। পরে ওই যাত্রী রেলওয়ের একটি ফ্যান গ্রুপে দুটি ছবি পোস্ট করলে তাকে ট্রেনের ক্যান্টিনে নিয়ে যান ওই পুলিশ কর্মকর্তা। সেখানে মোবাইল কেড়ে নিয়ে মোবাইলের ছবি ও ফেসবুকে পোস্ট করা ছবিগুলো ডিলিট করে দেন। ফেসবুকে ছবি পোস্ট করাকে কেন্দ্র করে ওই যাত্রীকে মারধর করা হয় এবং ফোনটি ভেঙে ফেলা হয়। পরে তার কাছ থেকে নাম-ঠিকানা ও মোবাইল নাম্বার নিয়ে ঘটনাটি কাউকে না জানানোর জন্য হুমকি দেন এবং জানালে মাদকের মামলা দেওয়ারও হুমকি দেওয়া হয়। পরে দিনাজপুরের পার্বতীপুর রেলওয়ে স্টেশনে নেমে যান ওই পুলিশ কর্মকর্তা।

এ ঘটনার পর ঠাকুরগাঁও পৌঁছে সদর থানায় অভিযোগ দিতে যান ওই যাত্রী। সেখানে রেলওয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ দেওয়ার পরামর্শ দেওয়া হয় তাকে। পরে ই-মেইলের মাধ্যমে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ দাখিল করেন করিম বাদশা।

পার্বতীপুর রেলওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম নুরুল ইসলাম জানান, ঘটনার তদন্ত চলছে। অভিযুক্ত পুলিশ কর্মকর্তাকে সৈয়দপুর জিআরপি পুলিশ লাইনে পাঠানো হয়েছে। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, মে ২২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।