ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

নকলের সরবরাহের প্রতিবাদ করায় স্থানীয়দের মারধরে ৬ এসএসসি পরীক্ষার্থী আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২১ ঘণ্টা, মে ২২, ২০২৩
নকলের সরবরাহের প্রতিবাদ করায় স্থানীয়দের মারধরে ৬ এসএসসি পরীক্ষার্থী আহত

শরীয়তপুর: চলমান এসএসসি পরীক্ষায় নকল সরবরাহের প্রতিবাদ করায় শরীয়তপুরে স্থানীয়দের হামলায় ৬ পরীক্ষার্থী আহত হয়েছে। আহতদের শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়েছে।

রোববার (২১ মে) দুপুরে পরীক্ষা শেষে সদর ডোমসার জগৎচন্দ্র ইনস্টিটিউশন অ্যান্ড কলেজ মাঠে এ হামলার ঘটনা ঘটে।

আহতদের মধ্যে গুরুতর অবস্থায় শৌলপাড়া মনোয়ার খান উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী কবির হোসেনকে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি আহত শিক্ষার্থীরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

শিক্ষার্থী ও স্থানীয়দের অভিযোগ, এসএসসি পরীক্ষা শুরু হওয়ার পর থেকেই স্থানীয়রা বিভিন্নভাবে ওই বিদ্যালয়ের জানালা দিয়ে স্থানীয় শিক্ষার্থীদের নকল সরবরাহ করতেন। এ সময় শৌলপাড়া মনোয়ার খান উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাতে বাধা দিলে বারবার তাদের হুমকি দেয় স্থানীয়রা। রোববারও নকল দিতে গেলে শৌলপাড়া মনোয়ার খান উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রতিবাদ করে। এতে ক্ষিপ্ত হয় নকল সরবরাহকারীরা। এদিন পরীক্ষা শেষে হল থেকে বের হওয়ার সঙ্গে সঙ্গেই স্থানীয়দের হামলার শিকার হয় শৌলপাড়া মনোয়ার খান উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে সেখানে ইট-পাটকেল ও লাঠিসোঁটাসহ হাতুড়ির আঘাতে আহত হয় ৬ জন শিক্ষার্থী। পরে স্থানীয় ও অন্যান্য শিক্ষার্থীরা তাদেরকে শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে আসে। এর মধ্যে কবির হোসেনের মাথায় আঘাত লাগায় পাঁচটি সেলাই করা হয়েছে। সেই সাথে শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্নও রয়েছে। অনেক শিক্ষার্থীদের স্কুল ইউনিফর্মে রক্তের দাগও দেখা গিয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এ ব্যাপারে পালং মডেল থানার ওসি মোহাম্মদ আক্তার হোসেন বলেন, দুই স্কুলের শিক্ষার্থীদের মাঝে মারামারির ঘটনা ঘটেছে। দুই স্কুলের মধ্যে মীমাংসার কথা চলছে। মীমাংসা না হলে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।  

বাংলাদেশ সময়: ১০১৮ ঘণ্টা, মে ২২, ২০২৩
এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।