ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

নার্সিং কর্মকর্তা নির্যাতনকারীদের বিচার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, মে ৮, ২০২৩
নার্সিং কর্মকর্তা নির্যাতনকারীদের বিচার দাবি

ঢাকা: বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের অসৎ, দুর্নীতিবাজ কর্মকর্তা কর্মচারীদের দুর্নীতির প্রতিবাদ করায় দুইজন নার্সিং কর্মকর্তাকে আটক করে শারীরিক ও মানসিক নির্যাতন করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্তদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছে বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন (বিএনএ)।

সোমবার (৮ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনের এ দাবি জানানো হয়।

সভাপতির বক্তব্যে বিএনএ'র সভাপতি খান মো গোলাম মোরশেদ বলেন, বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ আনন্দ কুমার দাস ও তার স্ত্রী গত ৩ মে নার্সিং কাউন্সিলে গিয়ে পেশাগত নিবন্ধন রিনিউ করতে গেলে কাউন্সিলের রেজিস্টার রাশিদা আক্তারের নেতৃত্বে কর্মচারীরা তাদের আটকে রেখে শারীরিক ও মানসিক নির্যাতন করেন। পরবর্তীতে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের পরিচালক রশিদুল মান্নাফ কবীর ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদের উদ্ধার করেন।

তিনি বলেন, এ কাউন্সিলে আগত সব সেবাপ্রার্থীর সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করা হয়, বিশেষত বর্তমান রেজিস্টার রাশিদা বেগম দায়িত্ব গ্রহণের পর সে মাত্রা অনেকটাই বেড়ে গেছে। তাদের এ কর্মকাণ্ড ডিজিটাল নিরাপত্তা আইন অনুসারে শাস্তিযোগ্য অপরাধ। আমরা ওই কাউন্সিলের অসৎ ও দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীদের আইনের আওতায় এনে ন্যায়বিচারের দাবি জানাচ্ছি।

মানব্বন্ধনের সভাপতিত্ব করেন বিএনএ'র সভাপতি খান মো গোলাম মোর্শেদ। সঞ্চালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক ওসিম কুমার দে।

এ সময় আরও উপস্থিত ছিলেন স্বাধীনতা নার্সিস পরিষধ (সানাজ) মহাসচিব ইকবাল হোসেন সবুজ ও বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস অ্যাসোসিয়েশন (বিবিজিএনএ) সভাপতি নাসিমুল হক ইমরান।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, মে ৮, ২০২৩ 
ইএসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।