ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

জমি বিক্রিই কাল হলো ভ্যান চালক আব্দুল আলীমের!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
জমি বিক্রিই কাল হলো ভ্যান চালক আব্দুল আলীমের!

মেহেরপুর: পৈত্রিক সূত্রে পাওয়া পাঁচ কাঠা জমির জন্য নির্মম হত্যার শিকার হলেন আব্দুল আলীম (৪৫) নামে এক ভ্যান চালক।

বিরোধপূর্ণ ওই জমিতেই তার শরীরের বিভিন্ন স্থানে রামদা দিয়ে কুপিয়ে ও বুকে ফলা দিয়ে খুঁচিয়ে হত্যা করে ফেলে রেখে যায় প্রতিপক্ষ চাচা ও চাচাতো ভাই।

শুক্রবার (২৮ এপ্রিল) সকালে মেহেরপুরের গাংনী উপজেলার মটমুড়া ইউনিয়নের মহাম্মদপুর গাইন পাড়া এলাকায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

এ ঘটনায় খলিলুর রহমান নামে নিহতের অপর এক চাচাকেও রামদা দিয়ে কুপিয়ে আহত করে তারা। আহত খলিলুর রহমান বর্তমানে কুষ্টিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

এ ঘটনার পরপরই গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাকের নেতৃত্বে থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মেহেরপুর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছেন।

এছাড়া জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল আলম ও অতিরিক্ত পুলিশ সুপার আজমল হোসেন ঘটনাস্থালে পৌঁছে বিভিন্ন আলামত সংগ্রহ করেন। এসময় দুটি দেশিয় অস্ত্র (হাসুয়া), একটি রড, কয়েকটি ঢাল ও ফলা উদ্ধার করা হয়।

নিহতের বড় বোন মোমেনা খাতুন বলেন, আমার ভাই আব্দুল আলীম পৈত্রিক সূত্রে ৮ কাঠা জমি ভাগে পান। সেখান থেকে ৫ কাঠা জমি স্থানীয় ফজলুর রহমান নামে এক ব্যক্তির কাছে বিক্রি করে দেন। এতে ক্ষিপ্ত হয়ে তার অপর শরিক আব্দুল কাদেরের ছেলে আব্দুল হান্নান সুদু ও বান্টুসহ তাদের লোকজন।

তিনি আরও বলেন, বেশ কিছুদিন থেকে গণ্ডগোল চলার পর বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বিকেলে পারিবারিকভাবে সালিশ বৈঠক হয়। এতে কোনো সুরাহা হয়নি। তারই জেরে আজ (২৮ এপ্রিল) সকালে চাচা খলিলুর রহমানকে দিয়ে আব্দুল আলীমকে মাঠে ডেকে নিয়ে যায়। যেখানে আব্দুল কাদেরের ছেলে বান্টু, আব্দুল হান্নান, সুদু ও তার ছেলে সেন্টু, আব্দুল হান্নানের ছেলে রাশেদ, ইঞ্জিনিয়ার রাসেল আহম্মেদ দেশিয় অস্ত্র হাসুয়া, রামদা, ফলা, ঢাল নিয়ে সেই জমিতে আগে থেকে ওঁত পেতে থাকে। এসময় নিহতের বোন মোমেনা খাতুন ও ছেলে ইব্রাহিম (১৪) সেখানে উপস্থিত ছিলেন।

নিহতের ছেলে ইব্রাহিম জানায়, তার বাবা আব্দুল আলীম ওই মাঠে পৌঁছানো মাত্রই তারা সবাই মিলে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও ফলা দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে হত্যা করে এবং মৃত্যু নিশ্চিত করে চলে যায়।

নিহতের স্ত্রী মনোয়ারা বেগম বলেন, মাঠে ৮ কাঠা জমির মধ্যে ৫ কাঠা জমি ফজলু নামের একজনের কাছে বিক্রি করা হয়। ফজলু আজ (২৮ এপ্রিল) সেই জমি বুঝে পাওয়ার জন্য মাপামাপি করছিলেন। এসময় খুনিরা জমি এক যায়গায় না দিয়ে লম্বা ফালি করে দিতে চায়। যা ওই ব্যক্তির কোনো কাজে আসবেনা। আমার স্বামী এ বিষয়ে তাদের অনুরোধ করেন। কিন্তু তারা জমি চিকন ফালি করে লম্বা আকারে দিতে চায়। তাদের কাছে বারবার অনুরোধ করাটাই আমার স্বামীর জন্য কাল হলো।

স্থানীয় নুরুজ্জামান বলেন, নিহত আব্দুল আলীম অত্যন্ত ভদ্র ও সৎ মানুষ ছিলেন। ভ্যান চালিয়ে জীবন ধারণ করলেও ৪টি মেয়েকে তিনি লেখাপড়া শিখিয়েছেন। এছাড়াও ইব্রাহিম হোসেন নামে তার একটি ছেলে রয়েছে।

নিহতের মেয়ে সুমাইয়া খাতুন ও নাজমা খাতুন বলেন, আমার আব্বাকে ৬ জন মিলে কুপিয়ে ও খুঁচিয়ে হত্যা করেছে। আমরা ঘাতকদের ফাঁসি চাই।

এ বিষয়ে গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, ঘটনার সঙ্গে সঙ্গে পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে সুরোতহাল রিপোর্ট তৈরী, মরদেহ ময়না তদন্তের জন্য মর্গে নেওয়া হয়েছে।  

তিনি আরও বলেন, এ ঘটনার সঙ্গে জড়িতদের আটক করতে অভিযান চালানো হচ্ছে। এছাড়া এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
এসকে/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।