ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

৪ ঘণ্টা পর লালমনিরহাটের রেল যোগাযোগ স্বাভাবিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
৪ ঘণ্টা পর লালমনিরহাটের রেল যোগাযোগ স্বাভাবিক

লালমনিরহাট: কমিউটার-থ্রি লোকাল ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ায় বন্ধ থাকা সারাদেশের সঙ্গে লালমনিরহাটের রেল যোগাযোগ ৪ ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে।  

বৃহস্পতিবার (২০ এপ্রিল) সন্ধ্যা ৬টার দিকে লাইনচ্যুত বগি অপসারণ করে যোগাযোগ স্বাভাবিক করা হয়।

এর আগে একই দিন দুপুর ২টার দিকে লালমনিরহাট-রংপুর রেলরুটের মহেন্দ্রনগর স্টেশন এলাকায় বগি লাইনচ্যুত হয়।

যাত্রী ও রেলওয়ে জানায়, সকাল ১১টায় দিনাজপুরের পার্বতীপুর থেকে লালমনিরহাটের উদ্দেশে যাত্রা শুরু করে কমিউটার-থ্রি লোকাল ট্রেন। ট্রেনটি তিস্তা স্টেশন অতিক্রম করে দুপুর ২টার দিকে মহেন্দ্রনগর স্টেশন এলাকায় পৌঁছালে ট্রেনটির সর্বশেষের বগিটি লাইনচ্যুত হয়। এতে হতাহতের ঘটনা না ঘটলেও লাইন এবং ট্রেনের একটি বগির দরজা জানালার আংশিক ক্ষতি হয়েছে। এ ঘটনার পর থেকে রেলওয়ের বিভাগীয় শহর লালমনিরহাটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

খবর পেয়ে রেলওয়ে সংশ্লিষ্ট দপ্তরের লোকবল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কার্যক্রম শুরু করে। দীর্ঘ ৪ ঘণ্টা মেরামত করে সন্ধ্যা ৬টার দিকে লাইনচ্যুত বগি অপসারণ করে যোগাযোগ স্বাভাবিক করা হয়।  

লালমনিরহাট রেলওয়ে স্টেশন মাস্টার জামিল উদ্দিন আহমেদ বলেন, কমিউটার-থ্রি লোকাল ট্রেনটি মহেন্দ্রনগর স্টেশনের কাছাকাছি এলে এর বগি লাইনচ্যুত হয়। পরবর্তীকালে লাইনচ্যুত বগিটি অপসারণপূর্বক এ রুটে রেল যোগাযোগ স্বাভাবিক করা হয়েছে। দ্রুত সময় স্বাভাবিক করায় সিডিউল বিপর্যয়ের ঘটনা ঘটেনি বলেও দাবি করেন তিনি।

** বগি লাইনচ্যুত, সারাদেশের সঙ্গে লালমনিরহাটের রেল যোগাযোগ বন্ধ

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।