ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বগি লাইনচ্যুত, সারাদেশের সঙ্গে লালমনিরহাটের রেল যোগাযোগ বন্ধ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
বগি লাইনচ্যুত, সারাদেশের সঙ্গে লালমনিরহাটের রেল যোগাযোগ বন্ধ 

লালমনিরহাট: কমিউটার-থি লোকাল ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ায় সারাদেশের সঙ্গে লালমনিরহাটের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।  

বৃহস্পতিবার (২০ এপ্রিল) দুপুর ২টার দিকে লালমনিরহাট-রংপুর রেলরুটের মহেন্দ্রনগর স্টেশন এলাকায় বগি লাইনচ্যুত হয়।

যাত্রী ও রেলওয়ে জানায়, সকাল ১১টায় দিনাজপুরের পার্বতীপুর থেকে লালমনিরহাটের উদ্দেশে যাত্রা শুরু করে কমিউটার-থ্রি লোকাল ট্রেন। ট্রেনটি তিস্তা স্টেশন অতিক্রম করে দুপুর ২টার দিকে মহেন্দ্রনগর স্টেশন এলাকায় পৌঁছালে ট্রেনটির সর্বশেষের বগিটি লাইনচ্যুত হয়। এতে হতাহতের ঘটনা না ঘটলেও লাইন এবং ট্রেনের একটি বগির দরজা জানালার আংশিক ক্ষতি হয়েছে। এ ঘটনার পর থেকে রেলওয়ের বিভাগীয় শহর লালমনিরহাটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।  

খবর পেয়ে রেলওয়ে সংশ্লিষ্ট দফতরের লোকবল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কার্যক্রম শুরু করেছে।  

এদিকে যোগাযোগ বন্ধ থাকায় ঈদে ঘরমুখো মানুষকে ভোগান্তিতে পড়তে হয়েছে। তবে অধিকাংশ যাত্রী মাঝপথে ট্রেন থেকে নেমে সড়ক পথেই গন্তব্যে যাত্রা শুরু করেন।  এ দুর্ঘটনার কারণে ঈদে ঘরমুখো মানুষের অন্যান্য ট্রেনের সিডিউল বিপর্যয়ের শঙ্কা দেখা দিয়েছে।

লালমনিরহাট রেলওয়ে স্টেশন মাস্টার জামিল উদ্দিন আহমেদ বলেন, কমিউটার-থ্রি লোকাল ট্রেনটি মহেন্দ্রনগর স্টেশনের কাছাকাছি এলে এর বগি লাইনচ্যুত হয়। এখন আমাদের প্রধান কাজ, বগিটি উদ্ধার করে এ রুটে রেল যোগাযোগ স্বাভাবিক করা। কারণ যাত্রীরা অপেক্ষায় রয়েছেন। এ ঘটনার জন্য কেউ দায়ী কি না খতিয়ে দেখা হচ্ছে। কেউ দায়ী হলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।