ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

নিজেকে সাধারণ মানুষ মনে করি: রাষ্ট্রপতি আবদুল হামিদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫১ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
নিজেকে সাধারণ মানুষ মনে করি: রাষ্ট্রপতি আবদুল হামিদ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

ঢাকা: রাষ্ট্রপতি হয়েও সব সময় নিজেকে সাধারণ মানুষ মনে করতেন বলে জানিয়েছেন টানা দুই মেয়াদে রাষ্ট্রপতির দায়িত্বপালনকারী মো. আবদুল হামিদ।

সোমবার (১৭ এপ্রিল) বঙ্গভবনের কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে করা রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের বিদায় অনুষ্ঠানের আয়োজনে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে দেওয়া সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, তিনি রাষ্ট্রপতি হলেও সবসময় নিজেকে এ দেশের সাধারণ মানুষ মনে করতেন।

তিনি আরও বলেন, রাষ্ট্রপতির পদকে দায়িত্ব মনে করেই তিনি তার ওপর অর্পিত এ দায়িত্ব সুচারুরূপে পালন করেছেন।

বঙ্গভবনের উন্নয়নে তার নেওয়া নানা পদক্ষেপ তুলে ধরে রাষ্ট্রপতি বলেন, বঙ্গভবন বাংলাদেশের মর্যাদার প্রতীক। বঙ্গভবনের সম্মান ও মর্যাদা অক্ষুণ্ন রাখতে এখানের কর্মকর্তা-কর্মচারীদের কাজ করার আহ্বান জানান তিনি।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন, সচিব সংযুক্ত মো. ওয়াহিদুল ইসলাম খান, রাষ্ট্রপতির ব্যক্তিগত চিকিৎসক ব্রিগেডিয়ার জেনারেল জুলফিকার আহমেদ আমিন এবং রাষ্ট্রপতির সহকারী সামরিক সচিব ব্রিগেডিয়ার জেনারেল রাজু আহমেদসহ বঙ্গভবনের কর্মচারীরা বিদায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

পরে, রাষ্ট্রপতি আবদুল হামিদ বঙ্গভবনের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ইফতারে অংশ নেন।

আগামী ২৩ এপ্রিল বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের দ্বিতীয় মেয়াদের পাঁচ বছর পূর্ণ হচ্ছে। সংবিধান অনুযায়ী এক ব্যক্তি সর্বোচ্চ দুবার রাষ্ট্রপতি হতে পারবেন। এরই মধ্যে নতুন রাষ্ট্রপতি নির্বাচন করা হয়েছে। আগামী ২৪ এপ্রিল নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন শপথ নেবেন।

বাংলাদেশ সময়: ০০৪৮ ঘণ্টা, ১৮ এপ্রিল ২০২৩
এমইউএম/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।