ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বান্দরবানে চিকিৎসা ক্যাম্প চালাচ্ছিলেন ভুয়া চিকিৎসক তাফহিমুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৩
বান্দরবানে চিকিৎসা ক্যাম্প চালাচ্ছিলেন ভুয়া চিকিৎসক তাফহিমুল

বান্দরবান: বান্দরবানে চিকিৎসক সেজে তাফহিমুল হোসাইন (৩২) নামে এক যুবক চক্ষু চিকিৎসা ক্যাম্প পরিচালনা করছিলেন। সাধারণ মানুষকে হয়নারি করে অর্থ আদায়ের অভিযোগে এক তাকে আটক করে এক মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) বিকেলে বান্দরবান সদরের যৌথখামার এলাকার রোজ ভ্যালী রির্সোট থেকে তাকে আটক করা হয়।

জানা গেছে, সরকারি কোনো অনুমোদন ও ডাক্তারি সনদ না থাকলেও তাফহিমুল হোসাইন গত ১৬ মার্চ থেকে বান্দরবানে চক্ষু চিকিৎসা কার্যক্রম পরিচালনা করছিলেন। তিনি যৌথখামার এলাকার গ্রীণ ভ্যালী রির্সোট এলাকায় থেকে সেবা দেওয়ার নামে সাধারণ রোগীদের কাছ থেকে রেজিষ্ট্রেশন বাবদ ২ হাজার ৫০০ টাকা করে টাকা নিচ্ছিলেন। পরে এই ঘটনা প্রশাসনের নজরে এলে বিকেলে জেলা প্রশাসনের একটি ভ্রাম্যমাণ আদালতের টিম ঘটনাস্থলে গিয়ে তাফহিমুলকে আটক করে। এ সময় তিনি নিজেকে চিকিৎসক হিসেবে পরিচয় দিলেও তার কাগজপত্র যাচাই করে সবকিছু জাল প্রমাণিত হয়। পরে তাকে আটক করে সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বান্দরবান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অরুপ রতন সিংহ। তিনি জানান, সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে ভুয়া চিকিৎসা কার্যক্রম পরিচালনা করার অপরাধে তাফহিমুল হোসাইনকে মেডিকেল এবং ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৮ (৩) ধারায় আটক করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

এ সময় সেখানে আরও উপস্থিত ছিলেন সিভিল সার্জন কার্যালয়ের ডা. মোহাম্মদ আলমগীর, সদর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মিতুন কুমার বড়ুয়া, জেলা প্রশাসনের পেশকার নিউটন দত্তসহ পুলিশ সদস্যরা।

প্রসঙ্গত, এর আগে গত ১৮ জানুয়ারি বান্দরবানে প্রতারণা করে চিকিৎসা কার্যক্রম পরিচালনা করার অপরাধে মধ্যমপাড়া এলাকা থেকে মোহাম্মদ ইব্রাহীম আলী (৩৫) নামে এক ভুয়া চিকিৎসককে আটক করেছিল পুলিশ।

বাংলাদেশ সময়: ১১৫৯ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৩ 
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।