ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিসিক মেয়রের বাসায় আগুন, অল্পের জন্য রক্ষা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৩ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
সিসিক মেয়রের বাসায় আগুন, অল্পের জন্য রক্ষা

সিলেট: সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীর বাসায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অল্পের জন্য রক্ষা পেয়েছেন বাসায় অবস্থান করা মেয়রের স্বজনরা।

 

মঙ্গলবার (১১ এপ্রিল) সন্ধ্যা পৌনে ৮টার দিকে সিসিক মেয়রের কুমারপাড়াস্থ বাসায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এ সময় ওই বাসায় অবস্থান করছিলেন মেয়র আরিফুল হক চৌধুরীর মা আমেনা খাতুন চৌধুরী ও তার শাশুড়ি। তবে তাদেরকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়। এ ঘটনায় বাসার একটি কক্ষের ক্ষতি হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের সহযোগিতায় সিলেট ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ফায়ার সার্ভিস কর্মকর্তারা জানিয়েছেন, তদন্তের পরে আগুনে সূত্রপাতের কারণ জানা যাবে।

ঘটনার সময় মেয়রের কুমারপাড়াস্থ কার্যালয়ে অবস্থান করছিলেন নিকটাত্মিয় জুরেজ আব্দুল্লাহ গুলজার ও বাসার সহকারি মিজানুর রহমান। হঠাৎ তারা দেখতে পান মেয়রের বাসার ভিতর থেকে ধোয়া বেরুচ্ছে। তাৎক্ষণিকভাবে তারা মেয়রের একান্ত সহকারি সচিব সুহেল আহমদ,ব্যক্তিগত সহকারি মহিবুল ইসলাম ইমন ও মোহাইমিন চৌধুরীকে খবর দেন। তারা এসে প্রথমে  বাসায় অবস্থানকারী মেয়রের মা এবং শাশুড়িকে নিরাপদে সরিয়ে আনেন।

এ সময় স্থানীয়রা সিলেট ফায়ার সার্ভিসে খবর দেন এবং আগুন নির্বাপনে পানি ছিটানো শুরু করেন। পরে ফায়ার সার্ভিস সদস্যরা এসে বাসার আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডের সূত্রপাতের বিষয়ে তদন্তের পর জানানো হবে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস কর্মকর্তারা।

এদিকেআগুনের খবর পেয়ে সিসিকের ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এবিএম উজ্জ্বল, সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী, সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

অপরদিকে অগ্নিকাণ্ডে বড় ধরনের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পাওয়ায় মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করেছেন লন্ডনে অবস্থানরত মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
এনইউ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।