ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুষ্টিয়ায় ৩য় দিনেও চলছে বাস ধর্মঘট, ভোগান্তিতে যাত্রীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৩
কুষ্টিয়ায় ৩য় দিনেও চলছে বাস ধর্মঘট, ভোগান্তিতে যাত্রীরা

কুষ্টিয়া: মাগুরায় চাকরি করেন কুষ্টিয়ার কমলাপুর গ্রামের আসাবুল ইসলাম। প্রতি বৃহস্পতিবার বাড়িতে আসেন।

তিনি বলেন, স্বাভাবিক সময়ে যাতায়াতের খরচ ২৫০ টাকা। আজ (৯ এপ্রিল) সকালে তিনি সিএনজি চালিত অটোরিকশাযোগে মাগুরা পৌঁছাতে একবারেই লেগেছে ৩২০ টাকা। ছোটখাটো চাকরিজীবীদের এই বাড়তি খরচ গোদের ওপর বিষফোঁড়ার মতো হয়ে দাঁড়িয়েছে।

কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলার বাস মালিক-শ্রমিকদের দ্বন্দ্বের সুরাহা না হওয়ায় রোববার (৯ এপ্রিল) তৃতীয় দিনের মতো চলছে বাস ধর্মঘট। এতে সীমাহীন ভোগান্তির সঙ্গে বাড়তি খরচের বোঝা টানতে হচ্ছে যাত্রীদের।

শুক্রবার (৭ এপ্রিল) ভোর থেকে কুষ্টিয়া জেলা মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকে কুষ্টিয়া-খুলনা ও কুষ্টিয়া-ফরিদপুর রুটে চলছে এই বাস ধর্মঘট।

সংকট নিরসনে শনিবার (৮ এপ্রিল) দুপুরে কুষ্টিয়ার জেলা প্রশাসক সাইদুল ইসলাম জেলার বাস মালিক ও শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠক করলেও কোনো সুরাহা হয়নি।

কুষ্টিয়া মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি মাহবুল আলমের অভিযোগ, গতকাল (৮ এপ্রিল) কুষ্টিয়া জেলা প্রশাসকের উদ্যোগে আমাদের সঙ্গে বৈঠকে মতবিনিময় শেষে কুষ্টিয়ার মালিক শ্রমিকের পক্ষ থেকে বাস চলাচল স্বাভাবিক করার সম্মতি দিলেও ঝিনাইদহের মালিক-শ্রমিকরা আমাদের গাড়ি ঢুকতে দিচ্ছে না। বিষয়টি দুই জেলার প্রশাসনের পক্ষ থেকে উদ্যোগ নিয়ে সুরাহা করবেন বলে আশ্বস্ত করা হয়।  অথচ রোববার (৯ এপ্রিল) দুপুর পর্যন্তও দুই জেলার প্রশাসনের পক্ষ থেকে এখনো কোনো সুরাহা করতে পারেনি। আমরা গাড়ি ছাড়তে প্রস্তুত আছি।

কুষ্টিয়া জেলা মালিক-শ্রমিক ঐক্য পরিষদ নেতাদের অভিযোগ, ঝিনাইদহ মোটর শ্রমিক নেতারা বাসের নতুন ট্রিপ দাবি করেন। এ দাবির ব্যাপারে কথা বলতে ঝিনাইদহে গেলে কুষ্টিয়ার বাস শ্রমিকদের মারধর করা হয়। মারধরের ঘটনায় জড়িতদের আগামী ১০ এপ্রিলের মধ্যে পুলিশ-প্রশাসন গ্রেপ্তার না করলে সারাদেশের সঙ্গে কুষ্টিয়ার বাস যোগাযোগ বন্ধ করে দেওয়া হবে বলে জানান কুষ্টিয়া জেলা বাস-মিনিবাস মালিক গ্রুপের সভাপতি আক্তার হোসেন।

এ বিষয়ে কুষ্টিয়া জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম জানান, যাত্রীবাহী বাস চলাচল স্বাভাবিক করতে ঝিনাইদহ জেলা প্রশাসনের সঙ্গে কথা বলেছি। তারা জেলার মালিক শ্রমিকদের সঙ্গে কথা বলে পরিস্থিতি স্বাভাবিক করার উদ্যোগ নিচ্ছেন। তাদের বৈঠকে সমাধান হলেই সব ঠিক হয়ে যাবে।

ঝিনাইদহের জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলাম জানান, আমরা গতকালও (৮ এপ্রিল) মালিক শ্রমিকদের সঙ্গে কথা বলেছি, আজও বলছি। এখনো তাদের সঙ্গে আমাদের বৈঠক চলছে। তবে এখনো পর্যন্ত কোনো সন্তোষজনক সমাধানে পৌঁছাতে পারিনি। আমাদের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা চলছে পরিস্থিতিকে স্বাভাবিক করার।    

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।