ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২২ পর্যটক নিয়ে কাউখালী ঘুরে গেল ‘গঙ্গা বিলাস’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৩
২২ পর্যটক নিয়ে কাউখালী ঘুরে গেল ‘গঙ্গা বিলাস’

পিরোজপুর:  ২২ বিদেশি পর্যটক নিয়ে ভারত থেকে আসা বিশ্বের দীর্ঘ যাত্রার প্রমোদতরি ‘গঙ্গা বিলাস’ জাহাজটি পিরোজপুরের কাউখালীতে অবস্থান করে বিকেলে বরিশালের উদ্দেশে জাহাজটি রওয়ানা করে।  ওই জাহাজে আসা বিদেশি পর্যটকরা শনিবার (০৮ এপ্রিল) উপজেলার বিভিন্ন স্থান পরিদর্শন করেন।

 

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার (০৭ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জাহাজটি কাউখালী স্টিমার ঘাটে ২২ বিদেশি পর্যটকদের নিয়ে নোঙর করে। এদের মধ্যে ২০ জন নরওয়ের, দুইজন কানাডিয়ান পর্যটক রয়েছেন।

ওই সব পর্যটকদের গাইডের দায়িত্বে থাকা কায়েস খান জানান, গত ১ এপ্রিল কলকাতা থেকে এ সব পর্যটকদের নিয়ে যাত্রা শুরু করে গঙ্গা বিলাস। পরে মঙ্গলবার (৪ এপ্রিল) খুলনার কয়রার আংটিহারা বন্দর হয়ে বুধবার মোংলা বন্দরে প্রবেশ করে জাহাজটি।  

শনিবার সকালে কাউখালীর সোনাকুরের মৃৎশিল্প, কাউখালী শ্মশান, শ্রীগুরু সংঘ কেন্দ্রীয় আশ্রম ও কাঁচা বাজার পরিদর্শন করেন। এ দিন বিকেলে কাউখালী থেকে বরিশালের উদ্দেশে জাহাজটি রওয়ানা করে। এর পর ১১ এপ্রিল নারায়নগঞ্জ ও সোনারগাও ঘুরে ১২ এপ্রিল ঢাকা হযরত শাহাজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে নিজ দেশে ফিরে যাবেন পর্যটকরা। আর খালি জাহাজটি ফিরে যাবে ভারত।  

তিনি আরও জানান, ৬২ মিটার দৈর্ঘ ও ১২ মিটার প্রস্থের ওই প্রমোদতরি ‘গঙ্গা বিলাস’ ৩টি ডেকসহ পাঁচ তারকা মানের জাহাজটিতে ৩৬ জন যাত্রী থাকার বিলাসবহুল কামরা, ২টি আধুনিক রেস্তারা, পানশালা, স্পা সেন্টারসহ নানান সুযোগ সুবিধা রয়েছে।

বাংলাদেশ সময়:২০০৯ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।