ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুষ্টিয়া থেকে খুলনা ও ফরিদপুর রুটে বাস ধর্মঘট 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩১ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৩
কুষ্টিয়া থেকে খুলনা ও ফরিদপুর রুটে বাস ধর্মঘট 

কুষ্টিয়া: বাসের শ্রমিকদের মারধরের ঘটনায় অনির্দিষ্টকালের জন্য কুষ্টিয়া থেকে ফরিদপুর ও খুলনাসহ তিন রুটে সরাসরি বাস চলাচল বন্ধ করে দিয়েছে বাস শ্রমিক ও মালিক গ্রুপ।  

শুক্রবার (০৭ এপ্রিল) সকাল থেকে এ ধর্মঘট চলছে।

তবে এ তিন রুট ছাড়া অন্যান্য রুটে বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

বিষয়টির সমাধান না হওয়া পর্যন্ত এ তিন রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন কুষ্টিয়া জেলা বাস মিনিবাস মালিক গ্রুপের সভাপতি আক্তার হোসেন।

তিনি আরও জানান, ঝিনাইদহ মোটর শ্রমিক নেতারা বাসের নতুন ট্রিপ চাচ্ছেন। এটা নিয়েই মনোমালিন্য সৃষ্টি হয়। বিষয়টি নিয়ে আমরা ঝিনাইদহের কালীগঞ্জে মিটিং করি। এসময় সেখানেই তারা বাসের স্টাফদের মারধর করেন। এতে বাস শ্রমিক-মালিক গ্রুপ উভয় পক্ষ মিলে বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

স্টাফদের মারধরের ঘটনায় জড়িতদের আগামী ১০ এপ্রিলের মধ্যে গ্রেফতার করা না হলে আরও কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দেন তিনি।  

এদিকে বাস চলাচল বন্ধ থাকায় কুষ্টিয়া থেকে খুলনা ও ফরিদপুরে যেতে চরম দুর্ভোগে পড়ছেন এসব রুটের শত শত যাত্রী।  

কুষ্টিয়া থেকে যশোরগামী গড়াই পরিবহনের যাত্রী শাওন খান বলেন, শুক্রবার সকালে যশোর যাওয়ার জন্য টার্মিনালে এসে দেখি কোনো বাস নেই। তাই বাধ্য হয়ে বাড়ি ফিরে যাচ্ছি। যদি সম্ভব হয়, তাহলে ট্রেনে যাব দুপুরে।

কাজল কুমার নামে এক যাত্রী জানান, যে কোনো ইস্যু নিয়ে হুটহাট করেই পরিবহন মালিক শ্রমিকরা ধর্মঘট করেন। এতে চরম ভোগান্তিতে পড়তে হয় সাধারণ মানুষকে।

বাংলাদেশ সময়: ০৯২৯ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ