ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লাইসেন্স ছাড়াই ব্যবসা, ৫০ হাজার টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
লাইসেন্স ছাড়াই ব্যবসা, ৫০ হাজার টাকা জরিমানা

ঢাকা: লাইসেন্স ছাড়াই ব্যবসায় প্রতিষ্ঠান পরিচালনার অভিযোগে দুই প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

মঙ্গলবার (৪ এপ্রিল) রাজধানীর রমনা থানাধীন এলাকায় আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন-৫) এর সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

অভিযানে কাপড়ের রং এর স্থায়ীত্বের ওপর বিএসটিআই লাইসেন্স গ্রহণ ব্যতীত ব্যবসা পরিচালনার করার অপরাধে বিএসটিআই আইন, ২০১৮ মোতাবেক মালিবাগের স্বদেশ পল্লীকে টাকা ২৫ হাজার টাকা জরিমানা ও একই অপরাধে অপর ডি এফ পয়েন্টকে টাকা ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও খিলগাঁও তালতলা সিটি কর্পোরেশন সুপার মার্কেট বাজারে মাছ-মাংসের দোকান, চালের আড়ত, কাঁচাবাজার, মাছের বাজারসহ ইফতার সামগ্রীর দোকানগুলো মনিটরিং করা হয়। দোকানগুলোতে ব্যবহৃত ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ গ্রহণ করার বিষয়ে বিএসটিআই অফিসে দ্রুত যোগাযোগ করার জন্য পরামর্শ দেওয়া হয়।

অভিযানে নেতৃত্বে দেন বিএসটিআইয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান। অভিযানে প্রসিকিউটর হিসেবে বিএসটিআই'র কর্মকর্তা মো. রাশেদ আল মামুন, ফিল্ড অফিসার (সিএম) এবং মো. মামুনুর রশীদ, পরীক্ষক (মেট্রোলজি) দায়িত্ব পালন করেন।

এছাড়াও অভিযানে উপস্থিত ছিলেন ফিল্ড অফিসার (সিএম) মো. খালেদ হোসেন ও মো. শহীদুল আলম।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২৩
এমকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।