ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পানি পাম্পের দুই ট্রান্সফরমার বিকল, ৫৬ ঘণ্টা পর সরবরাহ শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৩
পানি পাম্পের দুই ট্রান্সফরমার বিকল, ৫৬ ঘণ্টা পর সরবরাহ শুরু

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) আওতাধীন ওয়াসা কর্মকর্তা মোস্তাফিজ ও ফোরম্যান ইমরানের বিরুদ্ধে পানি পাম্পের ট্রান্সফরমার মেরামতে গাফলতি অভিযোগ উঠেছে। তাদের বিরুদ্ধে এর আগেও একাধিক অভিযোগ রয়েছে বলে সিটি কর্পোরেশনের একাধিক সূত্রে জানা গেছে।

নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী দেশের বাইরে থাকায় এবং কোনো ভারপ্রাপ্ত মেয়র বা চলতি দায়িত্বে কেউ না থাকায় এ ব্যাপারে এলাকাবাসী কাউকে অভিযোগ করেও কোনো সুরাহা পাননি। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সিটি কর্পোরেশনের মেয়র বরাবর দাবি জানিয়েছে ৮টি এলাকাবাসী।

রোববার (২ এপ্রিল) সকালে ওয়াসা কর্মকর্তা মোস্তাফিজের গাফিলতিতে মাহে রমজান চলাকালে টানা ৫৬ ঘণ্টা পানি থেকে বিছিন্ন ছিলো লক্ষাধিক মানুষ। তাদের কাজের অনিহার কারণে, এলাকার মুরব্বী ও যুবকরা ডিপিডিসি প্রকৌশলীর পবিত্র মাহে রমজানে লাখো মানুষের কষ্ট জানিয়ে একটি অস্থায়ী ট্রান্সফরমার চান। এতে ডিপিডিসি নির্বাহী প্রকৌশলীর সহযোগিতায় একটি অস্থায়ী ট্রান্সফরমার দেওয়া হলে রোববার দুপুর ৩টা থেকে পানি পাম্পে সরবরাহ শুরু হয়।

পাঠানটুলি বাসিন্দা ও সিদ্ধিরগঞ্জ থানা কৃষকলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াসমিন জানান, ৩১ মার্চ ভোর থেকে ওয়াসা পানি সরবরাহ বন্ধ হয়ে যায়। দীর্ঘ সময় ওয়াসার পানি না থাকায় পাঠানটুলি পানির পাম্প অফিসে গেলে জানতে পারি ডিপিডিসি ও সিটি কর্পোরেশনের বিদ্যুতের ট্রান্সফরমার বিকল হয়ে গেছে। এর কারণে সকাল থেকে পানি সরবরাহ বন্ধ রয়েছে।

তিনি আরও জানান, ওয়াসা কর্মকর্তা মোস্তাফিজ ও ফোরম্যান ইমরান এই বিকল ট্রান্সফরমার দ্রুত সমাধান করা হবে আশ্বাস দেওয়া হলেও ৫৬ ঘণ্টাও তারা কোনো ব্যবস্থা নেয়নি। তাদের কাছে এই পানি পাম্প সমাধানের কোনো সঠিক উত্তর পাওয়া যায়নি। এদিকে এলাকায় ওয়াসার পানি না থাকা অবস্থায়ও কষ্ট করে লক্ষাধিক মানুষ রোজা রাখছে। এই পাম্প থেকে পাঠানটুলি, আইলপাড়া, নতুন আইলপাড়া, নিউ হাজীগঞ্জ, হাজীগঞ্জসহ কয়েকটি এলাকায় পানি সরবরাহ করা হয়। রোববার সকালে ডিপিডিসি নির্বাহী প্রকৌশলী মো. রুহুল আমিন ফকিরের কাছে আমাদের এলাকাবাসী কষ্টের কথা তুলে ধরলে তিনি আমাদের ৮টি এলাকাবাসী জন্য একটি অস্থায়ী ট্রান্সফরমার দেন। দ্রুত এলাকাবাসী ও ডিপিডিসির সহযোগিতা এই পানির পাম্পটি সচল করি। আমাদের ট্রান্সফরমারের জন্য বিশেষ সহযোগিতা করেছেন ডিপিডিসি উপ সহকারী প্রকৌশলী অলিউর রহমান ও মো. হাবিবুল্লাহ সোহেল।

পাঠানটুলি পানির পাম্পের কর্মকর্তা জাহিদুল ইসলাম জানান, ৩১ মার্চ সকালে ডিপিডিসি ও সিটি কর্পোরেশনের দুইটি ট্রান্সফরমার বিকল হয়ে যাওয়ায় পানি সরবরাহ বন্ধ রাখা হয়। বিকল হওয়ার সঙ্গে সঙ্গে সিটি কর্পোরেশনের ওয়াসা কর্মকর্তা মোস্তাফিজকে ফোন করে অবগত করি। তিনি দুইদিন যাবৎ দ্রুত সমস্যা সমাধান করার আশ্বাস দিয়েছেন। আজ রোববার এলাকার মুরব্বী ও যুবকরা ডিপিডিসি থেকে অস্থায়ী ট্রান্সফরমার ব্যবস্থা করার পর দুপুর ৩টা থেকে পুনরায় পানি সরবরাহ দেওয়া হচ্ছে।

বিকল হওয়া দুইটি ট্রান্সফরমার মেরামতের প্রশ্নে তিনি জানান, এগুলোর ব্যাপারে দেখেন ওয়াসার কর্মকর্তা মোস্তাফিজ ও ফোরম্যান ইমরান। তাদের সঙ্গে যোগাযোগ করলে সঠিক উত্তর পাবেন বলে জানান তিনি।

এদিকে সিটি কর্পোরেশনের ওয়াসা কর্মকর্তা মোস্তাফিজকে একাধিক বার ফোন দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২৩
এমআরপি/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।