ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

চিরনিদ্রায় শায়িত আমিন মোহাম্মদ গ্রুপের চেয়ারম্যান এনামুল হক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৩
চিরনিদ্রায় শায়িত আমিন মোহাম্মদ গ্রুপের চেয়ারম্যান এনামুল হক ছবি: জিএম মুজিবুর

ঢাকা: জানাজা শেষে চিরনিদ্রায় শায়িত হয়েছেন দেশের অন্যতম শীর্ষ শিল্প প্রতিষ্ঠান আমিন মোহাম্মদ গ্রুপের চেয়ারম্যান ও দৈনিক সময়ের আলোর সম্পাদকমণ্ডলীর সভাপতি এম এম এনামুল হক।

রোববার (২ এপ্রিল) গুলশান সোসাইটি জামে মসজিদে জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়।

জানাজায় অংশ নিয়ে মরহুমের বড় ছেলে নিহাদ বলেন, আমাদের বটগাছ, আমার বাবা গতকাল ইন্তেকাল করেছেন। আপনারা তার মাগফেরাতের জন্য দোয়া করবেন। মানুষ হিসেবে তার ভুলত্রুটিগুলো আপনারা ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

জানাজায় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বাণিজ্যবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, রূপায়ন গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুলসহ দেশের বিভিন্ন শিল্পগোষ্ঠীর গুরুত্বপূর্ণ ব্যক্তিরা অংশ নেন। তার মৃত্যুতে শোক জানিয়েছেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।

শনিবার দিবাগত রাত ১১টা ১৮ মিনিটে রাজধানীর গুলশানের নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এম এম এনামুল হক। । মৃত্যুকালে তার বয়স ছিল ৬৪ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে, এক মেয়ে, আত্মীয়স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এম এম এনামুল হক ১৯৫৮ সালের ১ ডিসেম্বর মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার দক্ষিণ মেদেনিমন্ডল গ্রামে সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। দেশের অন্যতম আবাসন শিল্প প্রতিষ্ঠান আমিন মোহাম্মদ গ্রুপ প্রতিষ্ঠার পাশাপাশি সফল এই ব্যবসায়ী ইসলামের খেদমতসহ নানা সামাজিক ও মানবিক কার্যক্রম পরিচালনা করেন।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী ও তথ্যমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৩
এমকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।