ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শ্রমিকদের কল্যাণে যৌথভাবে কাজ করবে আপন বাজার-বিজিএমইএ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
শ্রমিকদের কল্যাণে যৌথভাবে কাজ করবে আপন বাজার-বিজিএমইএ 

ঢাকা: পোশাক শ্রমিকদের কল্যাণে একসঙ্গে কাজ করবে আপন বাজার ও বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)।  

আপন বাজার বাংলাদেশের প্রথম এবং সর্ববৃহৎ শ্রমিকদের ওয়েলবিং প্ল্যাটফর্ম, যা ছাড়ে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি, ক্রেডিট সুবিধা এবং স্বাস্থ্য বিমা দেয়।

বুধবার (২২ মার্চ) উত্তরায় বিজিএমইএ কার্যালয়ে এক বৈঠকে বিজিএমইএর সঙ্গে অংশীদারিত্বের ঘোষণা দিয়েছে।

বৈঠকে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, আমাদের কর্মী এবং কর্মচারীরা পোশাক শিল্পের শক্তি। তাই শিল্পের টেকসই প্রবৃদ্ধির জন্য তাদের কল্যাণ ও সুস্থতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপন বাজারের সঙ্গে এ অংশীদারিত্ব পোশাক শ্রমিকদের স্বাস্থ্যগত উন্নয়ন ও কল্যাণে বিজিএমইএ কর্তৃক গৃহীত অনেকগুলো পদক্ষেপের মধ্যে একটি।

তিনি বলেন, আমরা আশা করি, পোশাক কারখানার শ্রমিক ও কর্মচারীদের মানসম্পন্ন সেবা দিতে আরও কারখানা আপন বাজারের সঙ্গে অংশীদারিত্ব করবে।

আপন একটি সামগ্রিক ওয়েলবিং প্ল্যাটফর্ম তৈরি করেছে এবং কারখানা ভিত্তিক গ্রোসারি স্টোর চেইনের মাধ্যমে এটিকে সফল করেছে। আপন কর্মীদের বিনা খরচে ক্রেডিট অ্যাক্সেস করতে দেয়, গ্রোসারি'তে ছাড় এবং বিনামূল্যে স্বাস্থ্য কভারেজ এবং পুষ্টি ও স্বাস্থ্যের বিষয়ে সচেতন করে।

আপন বর্তমানে ২৬টি কারখানায় কাজ করছে এবং এক লাখেরও বেশি শ্রমিককে সেবা দিচ্ছে। এটি কর্মীদের অভিবাসন কমাতে, উৎপাদনশীলতা উন্নত করতে এবং ব্যবসায়িক সঞ্চয় বাড়াতে প্রমাণিত।

আপনের ব্যবস্থাপনা পরিচালক সাইফ রশিদ বলেন, আমরা বিজিএমইএর কাছ থেকে এ বিপুল সমর্থন পেয়ে অত্যন্ত কৃতজ্ঞ এবং বাংলাদেশি কর্মীদের আর্থিক উন্নতির জন্য দৃঢ়ভাবে প্রতিশ্রুতিবদ্ধ।

বৈঠকে বিজিএমইএ এর পক্ষ থেকে সভাপতি ফারুক হাসান ও পরিচালক নীলা হোসনে আরা এবং আপন বাজারের ব্যবস্থাপনা পরিচালক সাইফ রশিদ ও পরিচালক ইয়াসির আরাফাত উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
এমকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।