ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

শিল্প মন্ত্রণালয়কে প্রকল্পের ব্যয় কমাতে বলছে সংসদীয় কমিটি

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
শিল্প মন্ত্রণালয়কে প্রকল্পের ব্যয় কমাতে বলছে সংসদীয় কমিটি

ঢাকা: দক্ষতা বাড়ানোর মাধ্যমে শিল্প মন্ত্রণালয়কে প্রকল্পের ব্যয় কমাতে বলেছে সংসদীয় কমিটি।

বুধবার (২২ মার্চ) জাতীয় সংসদের ‘অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ কথা বলা হয়েছে।

 

কমিটি সভাপতি মো. আব্দুস শহীদের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটি সদস্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, এ বি তাজুল ইসলাম, বজলুল হক হারুন, আহসান আদেলুর রহমান, খাদিজাতুল আনোয়ার এবং এ কে এম রেজাউল করিম তানসেন বৈঠকে অংশ নেন।

বৈঠকে অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির ১৭তম বৈঠকে গৃহীত সুপারিশের বাস্তবায়ন অগ্রগতি এবং শিল্প মন্ত্রণালয়ের (সব সংস্থাসহ) চলমান প্রকল্পের সম্পর্কে; অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির ১৪তম বৈঠকে গৃহিত সুপারিশের বাস্তবায়ন অগ্রগতি এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আওতাধীন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের চলমান প্রকল্পের ওপর বিস্তারিত আলোচনা হয়।

বৈঠকে প্রকল্পের লক্ষ্য অনুযায়ী পদ্ধতি অবলম্বন করা এবং দক্ষতা বাড়ানোর মাধ্যমে প্রকল্পের দীর্ঘসূত্রতা ও ব্যয় হ্রাস করার বিষয়ে শিল্প মন্ত্রণালয়কে কমিটি সুপারিশ করে।
প্রকল্প গ্রহণের ক্ষেত্রে সঠিক সমন্বয় সাধন এবং যেসব প্রকল্প বিভিন্ন কারণে বন্ধ রয়েছে সেগুলো একেবারেই বন্ধ করে দেওয়া ও অগ্রাধিকার প্রকল্পসমূহ আগামী সংসদ নির্বাচনের আগেই শেষ করার জন্য শিক্ষা প্রকৌশল অধিদপ্তরকে কমিটি থেকে সুপারিশ করা হয়েছে।

বৈঠকে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের সচিব, আইএমইডির সচিব, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, বিসিকের চেয়ারম্যান, বিভিন্ন দপ্তর সংস্থার প্রধানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।