ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ছাগলে ঘাস খাওয়ায় খুন: আসামিদের গ্রেফতারে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
ছাগলে ঘাস খাওয়ায় খুন: আসামিদের গ্রেফতারে মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জ: প্রতিবেশীর ছাগল ক্ষেতে ঢুকে ঘাস খাওয়ার অপরাধে ঘটিত হত্যা মামলার আসামিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

হত্যাকাণ্ডের পর দীর্ঘ ৮ মাসেও আসামিরা গ্রেফতার না হওয়ায় এ নিয়ে ক্ষোভ প্রকাশ করা হয় মানববন্ধনে।

আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।  

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে জেলার শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের রানীনগর হঠাৎপাড়া এলাকায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।  

ওই মানববন্ধনে বক্তব্য রাখেন, হত্যাকাণ্ডে নিহত রবিউল ইসলামের স্ত্রী আকলেমা বেগম, ছেলে জাহাঙ্গীর আলম, বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, জাকারিয়া বাবলু, আনু প্রমুখ।

বক্তারা বলেন, আট মাস পার হলেও রবু হত্যার ১ ও ২ নং আসামি নূরুল ইসলাম সাদ ও আব্দুল গাফফার আলীকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। উল্টো আসামিরা এলাকায় এসে মৃত রবুর পরিবারকে নানাভাবে হুমকি দিচ্ছে। রবু হত্যার সঙ্গে জড়িত সব আসামির দ্রুততম সময়ে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।  

এ ব্যাপারে শিবগঞ্জ থানার এসআই ও মামলার তদন্তকারী কর্মকর্তা জাকির হোসেন বলেচ, এ মামলার আসামিদের ২ জন ছাড়া সবাই গ্রেফতারের পর আদালত থেকে জামিনে আছেন। প্রধান ২ আসামি তার পরিবার পরিজন নিয়ে বাড়ি থেকে পালিয়ে গেছে। অভিযুক্ত ওই ২ আসামি তাদের বাড়িঘর লুটের অভিযোগে হত্যার শিকার পরিবারের সদস্যদের নামে মামলা দায়ের করেছে। আসামিদের বাড়িঘরে কোনো আসবাবপত্রও নাই। তারপরও পুলিশ আসামিদের গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

প্রসঙ্গত, ছাগলের ঘাস খাওয়াকে কেন্দ্র করে ২০২২ সালের ১২ জুলাই সন্ধ্যায় রানীনগর হঠাৎপাড়ার রবিউল ইসলাম রবুকে নৃশংসভাবে হত্যা করে একই এলাকার নূরুল ইসলাম সাদ, আব্দুল গাফফার আলীসহ ১০ জন।  

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।