ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘নিত্যপণ্যের দাম শ্রমজীবীদের নাগালের বাইরে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
‘নিত্যপণ্যের দাম শ্রমজীবীদের নাগালের বাইরে’

ঢাকা: খাদ্যসহ নিত্যপণ্যের মূল্য শ্রমজীবী মানুষের নাগালের বাইরে বলে উল্লেখ করেছেন বর্ষীয়ান রাজনীতিবিদ, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাবেক সভাপতি মনজুরুল আহসান খান।

বুধবার (১৫ মার্চ) দুপুরে ঢাকার পুরানা পল্টনের মুক্তিভবনে অনুষ্ঠিত হকার্স ইউনিয়নের কর্মীসভায় তিনি এ কথা বলেন।

মনজুরুল আহসান খান বলেন, খাদ্যসহ নিত্যপণ্যের মূল্য শ্রমজীবী মানুষের নাগালের বাইরে চলে গেছে। মানুষ অর্ধহারে এমনকি অনাহারে জীবন-যাপন করছে। এই পরিস্থিতিতে শ্রমজীবী মানুষ চরম খাদ্য সংকটে ভুগছে, যা নতুন ধরনের দুর্ভিক্ষের আলামত।

তিনি আরও বলেন, দেশের অর্থনৈতিক সূচকসমূহ একরকম মিথ্যাচার ছাড়া আর কিছু নয়। বাস্তবতা হলো বেঁচে থাকার জন্য নিম্নআয়ের মানুষকে খাদ্য তালিকা সংকুচিত করতে হচ্ছে। সরকারের তথাকথিত সব অগ্রাধিকার বাদ দিয়ে এখনই যদি প্রতিরোধমূলক ব্যবস্থা না নেওয়া হয়, তবে অচিরেই পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করবে। সরকারের কর্তাব্যক্তিদের বাগাড়ম্বর দেখে মনে হয় না এ নিয়ে তাদের কোনো ভ্রুক্ষেপ আছে।

বাংলাদেশ হকার্স ইউনিয়নের সভাপতি আব্দুল হাশিম কবিরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হযরত আলীর পরিচালনায় অনুষ্ঠিত কর্মীসভায় আরও বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা জলি তালুকদার, সংগঠনের কার্যকরী সভাপতি আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক জসিমউদ্দিন, কেন্দ্রীয় নেতা আফছার আহমেদ প্রমুখ।

কর্মীসভা থেকে সারা দেশে পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ, চাঁদাবাজি, হয়রানি, নির্যাতন বন্ধ করা এবং খাদ্যসহ নিত্যপণ্যের দাম কমানো, জীবিকা সুরক্ষা আইন প্রণয়নের দাবিতে সারাদেশে আন্দোলন গড়ে তোলার ঘোষণা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।