ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চিকিৎসার জন্য সিসিক মেয়র ঢাকায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
চিকিৎসার জন্য সিসিক মেয়র ঢাকায়

সিলেট: উচ্চ রক্তচাপ জনিত সমস্যায় হঠাৎ অসুস্থ হয়ে পড়া সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী উন্নত চিকিৎসা নিতে ঢাকায় গেছেন। বুধবার (১৫ মার্চ) দুপুরে তিনি ওসমানী বিমানবন্দর থেকে বিমানের একটি ফ্লাইটে ঢাকায় যান।

 

মেয়র আরিফুল হক চৌধুরীর ব্যক্তিগত সহকারি সোহেল আহমদ এ তথ্য নিশ্চিত করে বলেন, চিকিৎসকের পরামর্শ অনুযায়ী এনজিওগ্রাম করানোর জন্য মেয়র বিমানের একটি ফ্লাইটে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন। মঙ্গলবার (১৪ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে তিনি নগরের মাউন্ট এডোরা হাসপাতালের সিসিইউ থেকে ছাড়পত্র নিয়ে বাসায় ফেরেন।  

সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, সিলেটে হাসপাতালে মেয়র হৃদরোগ ও মেডিসিন বিশেষজ্ঞ ডা. শিশির বসাকের তত্ববধানে চিকিৎসাধীন ছিলেন। তবে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় যাওয়ার পরামর্শ দিয়েছেন এই চিকিৎসক।    

তিনি বলেন, মেয়রের মাইনর হার্ট অ্যাটাক হয়েছে। এ কারণে এনজিওগ্রাম করা জরুরি। তাই চিকিৎসার জন্য তাকে ঢাকায় যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। হাসপাতালে ভর্তির পর মেয়রের ট্রপনিল পয়েন্ট ছিল ১৫। যেখানে ২.২ থাকার কথা। পরবর্তীতে সোমবার রাত থেকে সেটি কমে ২ এর মধ্যে এসেছে।

এর আগে গত রোববার (১২ মার্চ) দিনগত রাত ২টার দিকে হৃদরোগে আক্রান্ত হলে মেয়র আরিফুলকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তিনি নগরের নয়াসড়ক মাউন্ট এডোরা হাসপাতালের সিসিইউতে  ডা. শিশির বসাকের তত্ত্বাবধানে নিবিড় পর্যবেক্ষণে ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
এনইউ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।