ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাগেরহাট পরিদর্শনে ন্যাশনাল ডিফেন্স কলেজের ২৩ সদস্য

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
বাগেরহাট পরিদর্শনে ন্যাশনাল ডিফেন্স কলেজের ২৩ সদস্য

বাগেরহাট: বাগেরহাটের বিশ্ব ঐতিহ্য ষাট গম্বুজ মসজিদ ও জেলা প্রশাসকের কার্যালয় পরিদর্শন করেছেন ঢাকার ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) ২৩ সদস্যের একটি প্রতিনিধি দল।

মঙ্গলবার (১৪ মার্চ) সকালে মেজর জেনারেল সৈয়দ তারেক হুসাইন, ওএসপি, এডব্লিউসি, পিএসসি'র নেতৃত্বে শিক্ষা সফরের অংশ হিসেবে প্রতিনিধি দলটি বাগেরহাটের জেলা প্রশাসকের কার্যালয়ে আসেন।

এই দলের সবাই সসস্ত্র বাহিনীর সদস্য।

বাগেরহাটের জেলা প্রশাসক মুহাম্মদ আজিজুর রহমানসহ জেলা প্রশাসনের উর্দ্ধোতন কর্মকর্তারা প্রতিনিধি দলকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে জেলা প্রশাসক বাগেরহাটের চলমান কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে এনডিসি দলকে ব্রিফিং করেন।

সুন্দরবন, ষাট গম্বুজ মসজিদ ও খানজাহান আলী মাজারকে আন্তর্জাতিক ভ্রমণ গন্তব্য হিসেবে তাৎপর্য ও সম্ভাবনা তুলে ধরা হয়। এছাড়া স্থানীয় জনগণের আর্থ সামাজিক বিষয় ও বিভিন্ন উন্নতিকল্পে দিক নির্দেশনা নিয়ে আলোচনা করা হয়।

মতবিনিময়কালে এনডিসি পরিদর্শনকারী দলের প্রধান মেজর জেনারেল সৈয়দ তারেক হুসাইন-ওএসপি, এডব্লিউসি, পিএসসি বাগেরহাটের বেতাগা ইউনিয়ন পরিষদ ও জেলা পরিষদের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

পরে সসস্ত্র বাহিনীর এই উচ্চ পর্যায়ের দলটি বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদ পরিদর্শন করেন। প্রতিনিধি দলে বাংলাদেশ সেনাবাহিনীর আটজন ব্রিগেডিয়ার জেনারেল ও তিনজন মেজর, নৌবাহিনীর একজন কমডোর, বিমান বাহিনীর একজন এয়ার কমডোর, সিভিল সার্ভিসের তিনজন যুগ্ম সচিব ও বন্ধুপ্রতীম দেশের (মিশর, ভারত, কেনিয়া, নাইজেরিয়া, শ্রীলঙ্কা ও সুদান) স্বশস্ত্র বাহিনীর ছয়জন সদস্য রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।