ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কহিনূর হত্যার বিচার দাবিতে মরদেহ নিয়ে বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
কহিনূর হত্যার বিচার দাবিতে মরদেহ নিয়ে বিক্ষোভ

টাঙ্গাইল: টাঙ্গাইলের ঘাটাইলে জমি নিয়ে বিরোধের জেরে কহিনূর মিয়া (৪৫) নামে এক ক্ষুদ্র ব্যবসায়িকে পিটিয়ে হত্যার ঘটনায় হত্যাকারীদের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মরদেহ নিয়ে বিক্ষোভ ও মানববন্ধন করেছে নিহতের পরিবার ও এলাকাবাসী।

বৃহস্পতিবার (৯ মার্চ) বিকেলে উপজেলার উত্তর ধলাপাড়া চৌধুরীবাড়ি ব্রীজের কাছে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে উপজেলার ধলাপাড়া-সাগরদিঘী সড়কে মরদেহ সামনে রেখে রাস্তা অবরোধ করে নিহতের পরিবার ও এলাকাবাসী। এতে ওই সড়কে দুই ঘণ্টা (বিকাল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত) যান চলাচল বন্ধ থাকে।

পরে পুলিশ এসে হত্যাকারীদের নামে মামলা ও বিচারের আশ্বাস দিলে এলাকাবাসী অবরোধ তুলে নেয়। এ সময় উপস্থিত ছিলেন গোপালপুর সার্কেল এসপি সোহেল রানা, ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম সরকার, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আরিফ হোসেন, ধলাপাড় ইউপি চেয়ারম্যান এজহারুল ইসলাম ভূইয়া মিঠু, নবনির্বাচিত চেয়ারম্যান শফিকুল ইসলাম প্রমুখ।

প্রসঙ্গত, উপজেলার ধলাপাড়া ইউনিয়নের উত্তর ধলাপাড়া গ্রামের সামী চৌধুরীর সঙ্গে প্রতিবেশী কহিনূর মিয়ার জমি নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। বুধবার (৮ মার্চ) সন্ধ্যার দিকে একই গ্রামের বাজেয়িদ, তারা মিয়া ও ইসমাইল কহিনূরকে ডেকে বায়েজিদের বাড়িতে নিয়ে যায়। এরপর বায়েজিদ, সামি চৌধুরীর সঙ্গে কহিনূরের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে উত্তেজিত হয়ে তাদের মধ্যে হাতাহাতি ও ধস্তাধস্তির ঘটনা ঘটে। এতে কহিনূর অসুস্থ হয়ে পড়লে স্থানীয়রা তাকে উদ্ধার করে ধলাপাড়া বাজারে সহকারী চিকিৎসক হাফিজ উদ্দিনের কাছে নিয়ে যায়। কহিনূর বুকে চাপ অনুভব করায় তাকে ইসিজি করার পরামর্শ দেন এবং পরে আশঙ্কাজনক অবস্থায় ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম সরকার বলেন, ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এখন পর্যন্ত কোনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ